সুইজারল্যান্ডে নিয়ম ভাঙলেন জনি ডেপ

‘জ্যাক স্প্যারো’ চরিত্রে জনি ডেপ

করোনা মহামারির এই সময়ে বিশ্ব যখন সামাজিক দূরত্ব বজায় রাখাতে তৎপর, তখন উদ্ভট এক কাণ্ড ঘটিয়েছেন হলিউড তারকা জনি ডেপ। তাঁর বিরুদ্ধে এবার উঠেছে সামাজিক দূরত্ব অমান্য করার অভিযোগ। সুইজারল্যান্ডের জুরিখ বিমানবন্দরে অটোগ্রাফ দিতে গিয়ে এক ভক্তকে জাপটে ধরেছেন এই বিতর্কিত অভিনেতা।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় দেশটিতে নামার পর টার্মিনালের বাইরে ভক্তদের সঙ্গে ছবি তুলছিলেন জনি। সেখানে হঠাৎ সেই নারী ভক্তকে দুই হাতে জড়িয়ে ধরেন তিনি। আরও বেশ কজন ভক্ত ছবি তোলার অপেক্ষায় থাকলেও ওই নারীর পাশেই ঘনিষ্ঠ হয়ে দাঁড়িয়েছিলেন জনি।

আরও পড়ুন
জনি ডেপ

যদিও দেশটির সরকার নিয়ম করেছে সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাই ১ দশমিক ৫ মিটার দূরত্বে অবস্থান করবে। কোনো কারণে দূরত্ব রাখতে না পারলে মাস্ক ব্যবহার করতে হবে। অথচ জনির মুখে কোনো মাস্ক দেখা যায়নি। একপর্যায়ে অবশ্য তিনি একটি মাস্ক মুখের ওপর ধরেছিলেন। বিমানবন্দর থেকে বের হওয়ার পর তাঁকে সিগারেট জ্বালাতে দেখা গেছে। এক ভক্তের বাড়িয়ে দেওয়া নিজের ছবির ওপর অটোগ্রাফ দেন জনি, এ সময় তাঁর ছবি তুলতে গেলে বাধা দেন এই হলিউড তারকা।

অ্যাম্বার হার্ড ও জনি ডেপ। ছবি: রয়টার্স

সাবেক স্ত্রী অভিনেত্রী আম্বার হার্ডের নির্যাতনের মামলায় প্রায় তছনছ হয়ে গেছে জনির জীবন। ২০১৫ সালে বিয়ের পরের বছরই শুরু হয় তাঁদের গৃহবিবাদ। আম্বারের দাবি, ২০১৬ সালের ২১ মে তাঁকে বেদম পিটিয়ে মুখে মুঠোফোন ছুড়ে মেরেছিলেন জনি ডেপ। নির্যাতনের মামলা ঠুকে ১৫ মাসের সংসারের ইতি চান অ্যাম্বার হার্ড। ২০১৭ সালে তাঁদের বিচ্ছেদ হয়ে যায়। পরে এক লিখিত বক্তব্যে সাবেক প্রেমিক ও স্বামী জনি ডেপের সঙ্গে সংসারজীবনের ভয়াবহ অভিজ্ঞতা তুলে ধরেন আম্বার। ৩২ বছর বয়সী এই তারকা অভিনেত্রী আদালতে মানহানির মামলা ঠুকে দেন ও ৫০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চান ক্যারিবিয়ান দ্বীপের সেই জলদস্যু ক্যাপ্টেন জ্যাক স্প্যারো ওরফে জনির কাছে। বলে রাখা ভালো, ৫০ মিলিয়ন ডলার মানে প্রায় ৪৫০ কোটি টাকা। হ্যাঁ, ঠিকই পড়েছেন, ৪৫০ কোটি! মামলা জিতে সেই টাকা আদায়ের জন্যই এই লিখিত বিবৃতির সূত্রপাত। এখানে তিনি বলেন, জনি ডেপ নাকি তাঁকে শারীরিক ও মানসিকভাবে চরম নির্যাতন করতেন।

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ তারকা জনিকে এ বছর দেখা যাবে নতুন ছবি ‘ক্রক অব গোল্ড’–এ।