ফেরদৌস ওয়াহিদ
ফেরদৌস ওয়াহিদপ্রথম আলো

করোনা আক্রান্ত পপ তারকা ফেরদৌস ওয়াহিদ এখন আগের চেয়ে অনেকটাই ভালো আছেন বলে জানিয়েছেন তাঁর দীর্ঘদিনের সহকারী মোশাররফ। আজ বুধবার দুপুরে তিনি প্রথম আলোকে জানালেন, স্যারের এখন অক্সিজেনও কম লাগছে। কিন্তু শরীরটা দুর্বল।

দীর্ঘদিন ধরেই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদ্‌রোগসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন পপ তারকা ফেরদৌস ওয়াহিদ। ১৪ দিন আগে জ্বরে আক্রান্ত হন তিনি। এরপর করোনায় আক্রান্ত কি না, নিশ্চিত হওয়ার জন্য বেসরকারি একটি হাসপাতালে পরীক্ষার জন্য তাঁর নমুনা দেওয়া হয়। ফলাফল নেগেটিভ আসে। কিন্তু জ্বর কমছিল না। উন্নত চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। ওই দিন সন্ধ্যায় করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা নেওয়া হয়। পরদিন শুক্রবার সেই পরীক্ষার ফল পজিটিভ আসে, জানান ফেরদৌস ওয়াহিদের বন্ধু গণসংগীত শিল্পী ফকির আলমগীর।

default-image
বিজ্ঞাপন
‘শুরুতে অবস্থা যেমন ছিল, এখন তা নেই। ব্যথাও কমেছে। খাবার খাচ্ছেন, তবে তা স্যালাইনের মাধ্যমে দেওয়া হচ্ছে। চিকিৎসকের এত আন্তরিকতা নিয়ে স্যারের দেখভাল করছেন, বলে বোঝাতে পারব না। সবাই স্যারের জন্য দোয়া করবেন।’
মোশাররফ, ফেরদৌস ওয়াহিদের ব্যক্তিগত সহকারী

এদিকে মোশাররফ এও বললেন, ‘শুরুতে অবস্থা যেমন ছিল, এখন তা নেই। ব্যথাও কমেছে। খাবার খাচ্ছেন, তবে তা স্যালাইনের মাধ্যমে দেওয়া হচ্ছে। চিকিৎসকের এত আন্তরিকতা নিয়ে স্যারের দেখভাল করছেন, বলে বোঝাতে পারব না। সবাই স্যারের জন্য দোয়া করবেন।’

পাঁচ দশক ধরে গান করে আসছেন গুণী সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন কিংবদন্তি এই পপ তারকা। গায়কের পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি। ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানগুলোর মধ্যে ‘মা মুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’, ‘তুমি-আমি যখন একা’ উল্লেখযোগ্য। সিনেমায় গাওয়া ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘আমার পৃথিবী তুমি’, ‘ওগো তুমি যে আমার কত প্রিয়’, ‘আমি ঘর বাঁধিলাম’, ‘আমি এক পাহারাদার’।

default-image
মন্তব্য পড়ুন 0