default-image

গানের বাইরেও এস আই টুটুল বিভিন্ন ধরনের মানবিক কর্মসূচিতে যুক্ত থাকেন সব সময়। সেই ধারাবাহিকতায় এবার ‘সোনার বাংলা ফাউন্ডেশন’ নামের একটি চ্যারিটি প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হলেন তিনি। সম্প্রতি রাজধানীর শ্যামলীতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে তিনি প্রতিষ্ঠানটির শুভেচ্ছাদূত হিসেবে কাজ শুরু করেন।

এস আই টুটুলের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিষ্ঠানের পক্ষে উপস্থিত ছিলেন কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ ওয়াহিদ হোসেন। এ ছাড়া ফাউন্ডেশনের স্টিয়ারিং কমিটির সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক হিসেবেই পরিচিত এস আই টুটুল। গান গেয়ে তিনি অর্জন করেছেন জাতীয় পুরস্কারও। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই চ্যারিটি প্রতিষ্ঠানটির আওতাধীন সারা দেশে মোট ১৬টি কিডনি ডায়ালাইসিস সেন্টার রয়েছে, যেখানে কিডনি রোগীদের জন্য সামান্য ব্যয়ে ডায়ালাইসিস করানো হয়।

বিজ্ঞাপন
default-image

মূলত একটি যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত হচ্ছে এই ফাউন্ডেশনের কাজ। আমাদের দেশের কিডনি রোগীদের শুধু সেবাদানের জন্যই প্রতিষ্ঠানটি গড়ে উঠেছে। শুধু তা–ই নয়, প্রতিষ্ঠানটি ঢাকার বাইরে একটি নার্সিং ইনস্টিটিউট করছে, যেখানে এতিম বাচ্চারা লেখাপড়া করার সুযোগ নিয়ে পরবর্তী সময়ে বিদেশে নার্স হিসেবে কাজ করার সুযোগ পাবে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে আমি সাধারণ মানুষের পাশেও থাকার চেষ্টা করব।’
এদিকে এস আই টুটুল এরই মধ্যে মুজিব বর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘পিতা’ শিরোনামের একটি গান গেয়েছেন। গানটির সুর–সংগীত করেছেন এস আই টুটুল নিজেই। অন্যদিকে একটি টেলিভিশন চ্যানেলের উদ্যোগে ‘বাংলার গায়েন’ নামের একটি রিয়েলিটি শোর অন্যতম প্রধান বিচারক হিসেবে কাজ করছেন এস আই টুটুল। ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ সিনেমায় ‘কেউ প্রেম করে’ গানটি গেয়ে ব্যাপকভাবে প্রশংসিত হন তিনি। এ ছাড়া আরও কিছু সফল গানের শিল্পীও তিনি।

default-image
মন্তব্য পড়ুন 0