default-image

প্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর সুর ও সংগীতায়োজনে অনেক গান করেছেন হাসান আবিদুর রেজা জুয়েল। দুজনের স্মৃতির অন্ত নেই। বাচ্চু নেই, কিন্তু ঈদে তাঁকে স্মরণ করে তাঁর সুরে গাইবেন জুয়েল। আজ রাত ১০টা ৩০ মিনিটে প্রথম আলোর ফেসবুক পেজে আইয়ুব বাচ্চুর সুর করা কয়েকটি গান শোনাবেন জুয়েল।

করোনায় ঘরে বসে দিন কাটাচ্ছেন বেশির ভাগ মানুষ। ঘরে বসে গান করে তাঁদের বিষণ্নতা দূর করে দিচ্ছেন বাংলাদেশের শিল্পীরা। এ জন্য প্রথম আলো আয়োজন করেছে ফেসবুক লাইভ অনুষ্ঠান ‘ঘরে বসে গান’। জুয়েল আজ শোনাবেন আইয়ুব বাচ্চুর লেখা ‘কোথায় রাখো আমাকে’, বিজয় কৃষ্ণ পালের লেখা ‘পাতা ঝরা সেই বিকেলে’, দেওয়ান মামুনের লেখা ‘চোখের জল ঢেলে’ গানগুলো। এ গানগুলোর সুর ও সংগীতায়োজন করেছিলেন আইয়ুব বাচ্চু। এ ছাড়া তিনি আরও শোনাবেন জুলফিকার রাসেলের কথা ও বাপ্পা মজুমদারের সুরে ‘চোখের ভেতর স্বপ্ন থাকে’ গানটি। জুয়েল জানান, আইয়ুব বাচ্চুর সঙ্গে প্রথম রেকর্ড করা প্রথম অ্যালবাম ছিল ‘কুয়াশা প্রহর’। সেই অ্যালবামেরই গান ‘কোথায় রাখো আমাকে’।

শনিবার একই সময়ে প্রথম আলোর ফেসবুক লাইভে কনা শোনাবেন ‘আমার সকল দুখের প্রদীপ’, ‘মাটিরও পিঞ্জিরার মাঝে’, ‘মনে পড়ে আজ সে কোন জনমে’, ‘মেঘের গায়ে নূপুর পায়ে’ গানগুলো। রোববার রাতে সালমা শোনাবেন ‘আমারও পরান যাহা চায়’, ‘এই সুন্দর স্বর্ণালি সন্ধ্যায়’, ‘আমায় অকূলে ভাসাইয়া দিয়ো না’, ‘খাঁচার ভেতর অচিন পাখি’ গানগুলো।

ফেসবুক লাইভের পর প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউবে গানগুলো দেখে নেওয়া যাবে। ‘ঘরে বসে গান’ অনুষ্ঠানে ইতিমধ্যে গেয়েছেন দেশসেরা বহু শিল্পী।

default-image

‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে ইতিমধ্যে গান করেছেন শিল্পী তানভির আলম সজীব, রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য, ইমরান, কোনাল, পিন্টু ঘোষ, পুলক, পারভেজ, ঐশী, কিশোর, দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, অদিতি মহসিন, বেলাল খান, সাব্বির, রন্টি দাস, হায়দার হোসেন, ডিরকস্টার শুভ, হৈমন্তী রক্ষিত দাশ, ইউসুফ আহমেদ খান, আনুশেহ আনাদিল, ফিডব্যাক, দুই ভাই হৃদয় ও প্রত্যয় খান, সমরজিৎ রায়, মেহরাব, ইউসুফ, শান, তপন চৌধুরী, ওয়ারদা আশরাফ, মুহিন খান, লাবিক কামাল গৌরব, অনিমা রায়, রাজীব, রাকিবা ইসলাম ঐশী, অপু আমান, স্বরলিপি, আশিকুজ্জামান টুলু, রোদিয়া, আশিক, মেহেদী হাসান, সন্দীপন, পূজা, রেহান, ঝিলিক, সুস্মিতা দে, মেহের আফরোজ শাওন, রাশেদ, সিঁথি সাহা ও অভিনেতা চঞ্চল চৌধুরী। ফেসবুক লাইভের পর এ অনুষ্ঠান দেখা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

বিজ্ঞাপন
গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন