ইউটিউবজুড়ে বৈশাখী গান

বিজ্ঞাপন
default-image

পয়লা বৈশাখ ঘিরে নতুন সিনেমা ও নাটকের পাশাপাশি নতুন গানেও উন্মাদনায় থাকেন বিনোদনপ্রেমীরা। দেশের বিভিন্ন গানের প্রযোজনা প্রতিষ্ঠানগুলো প্রকাশ করা শুরু করেছে অডিও ও ভিডিও গান।

প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি থেকে এবার দুটি ভিডিও ও চারটি অডিও গান বের হচ্ছে। সব গানই সিএমভির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হচ্ছে। ১০ এপ্রিল ভিকি জায়েদের পরিচালনায় ‘ললনা’ গানটির ভিডিও প্রকাশিত হবে। গানটির সুরকার ও গায়ক শেখ সাদী। লিখেছেন মেহেদি হাসান লিমন। ১৩ এপ্রিল ইউটিউবে উঠবে ইমরান ও কনার দ্বৈত কণ্ঠে ‘কত দূরে’ গানের ভিডিও। পরিচালনা করেছেন সৈকত রেজা। সুর ও সংগীত করেছেন ইমরান নিজেই। লিখেছেন মাহমুদ মানজুর। এ ছাড়া সেদিন এলিটার ‘আমি তুমি’, মাহতিম সাকিবের ‘রাগ করে থাকা যায় না’ ও রনির ‘তবে তাই হোক’ গানগুলো অডিও আকারে প্রকাশিত হবে।

ধ্রুব মিউজিক স্টেশন বৈশাখ উপলক্ষে তাদের ইউটিউব চ্যানেলে সাতটি গানের ভিডিও ছাড়ছে। ১১ এপ্রিল প্রকাশিত হবে পূজার গাওয়া, তানিম রহমান অংশুর পরিচালনায় ‘দোতরা’ গানের ভিডিও। এটি লিখেছেন শ্রাবণ সাব্বির, সুর-সংগীত বিবেক মজুমদারের। বড় বাজেটের ভিডিওটিতে মডেল হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঐশী। মোহাম্মদ মিলনের ‘মনের দুঃখ’ গানটির ভিডিও উঠবে ১২ এপ্রিল। পরিচালনা করেছেন মাহিন আওলাদ। প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার ধ্রুব গুহ জানান, ১৪ এপ্রিল প্রকাশিত হবে সালমার ‘দিল না’, সানের ‘ওই নীল দুচোখে’, নাজুর ‘উড়ে যেতে চাই’, জিসান সিকদারের ‘খাড়ার ওপর মইরা যামু’, সোহেল মেহেদীর ‘প্রাণসখী’ গানের ভিডিওগুলো।

সংগীতশিল্পী সালমার নতুন প্রযোজনা প্রতিষ্ঠান এস এস মাল্টিমিডিয়া থেকে বের হচ্ছে তাঁরই গাওয়া ‘আউলা প্রেম’ গানের ভিডিও। ১২ এপ্রিল নতুন ইউটিউব চ্যানেল ‘সালমা মিউজিক’-এ। গানটির সুর-সংগীত করেছেন জে কে মজলিশ। ভিডিও নির্মাণ করেছেন রিয়াজ খান। মডেল হয়েছেন চিত্রনায়িকা আঁচল ও মডেল সানজু জন।

সালমার কণ্ঠে ‘ভুলিয়া বন্ধু’ শিরোনামে আরেকটি গানের ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। সুর করেছেন জিয়াউদ্দিন আলম। সংগীত ওয়াহিদ শাহীনের। ১৩ এপ্রিল ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে। সালমার কণ্ঠে গাওয়া ফোক ঘরানার এ দুটি গানই লিখেছেন জিয়াউদ্দিন আলম।

এদিকে জি-সিরিজ বৈশাখজুড়ে আটটি অডিও ও আটটি ভিডিও গান প্রকাশ করবে। জি-সিরিজ ইউটিউব চ্যানেলে ২ এপ্রিল পান্থ কানাইয়ের অডিও গান ‘অন্তর ছারখার’ প্রকাশিত হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে উঠবে কয়েকটি গানের ভিডিও। এফ আই সুমনের ‘খুব অদূরে’ গানের ভিডিওটি পরিচালনা করেছেন অন্তর হাসান। আগুনের ‘না ফেরার দেশে’ পরিচালনা করেছেন মানজু আহমেদ। নবনীতা চৌধুরীর ‘রূপ দেখলাম’ পরিচালনা করেছেন ওয়াহিদ তারেক। বেলাল খানের ‘আবার বাজি’র পরিচালক সৈকত রেজা।

প্রযোজনা প্রতিষ্ঠান গানচিলের ইউটিউবে বৈশাখী উৎসব শুরু হয়েছে গত মাসের শেষ দিকেই। প্রীতম ও ফেরদৌস ওয়াহিদের দ্বৈত কণ্ঠে ‘খোকা’, ইমরান মাহমুদুলের ‘তোর নামের ইচ্ছেরা’ গানগুলোর ভিডিও এরই মধ্যে প্রকাশিত হয়েছে। ন্যান্সির ‘চেনা–অচেনা’ গানের ভিডিওটি প্রকাশিত হয়েছে এ মাসের শুরুতে। গানচিলের কর্ণধার আসিফ ইকবাল বলেন, ‘মমতাজের গাওয়া বড় বাজেটের একটি গানের ভিডিও বৈশাখ উপলক্ষে করছি।’

এ ছাড়া গানের আরও প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন, সাউন্ডটেক, ডেড লাইনসহ বেশ কয়েকজন শিল্পী এককভাবে পয়লা বৈশাখ উপলক্ষে অডিও-ভিডিও গান প্রকাশ করছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন