উকুলেলেটি নিলামে তুলতে হয়নি

বিজ্ঞাপন
default-image

কক্সবাজারের সমুদ্রসৈকতে উকুলেলে বাজিয়েছিলেন ইমরান, তালে তালে ‘মধু হই হই আঁরে বিষ খাওয়াইলা’ গেয়ে ভাইরাল হয়েছিল ছোট্ট জাহিদ। ওই যন্ত্র বাজিয়ে অনেক গান করেছেন ইমরান। জীবনে কেনা প্রথম সেই উকুলেলে বন্যাদুর্গতদের সাহায্যার্থে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। উকুলেলেটি নিলামে না তুলেই বন্যাদুর্গতদের জন্য ২৫ লাখ টাকা সমমূল্যের ত্রাণ সংগ্রহ করেছেন তিনি।

ইমরান জানান, নিলামের জন্য চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্য ডটসের সঙ্গে যোগাযোগ করেন তিনি। প্রতিষ্ঠানটির প্রধান তানভীর শাহরিয়ারের ফেসবুক শো ‘কানেক্ট দ্য ডটস’-এ নিজের বাদ্যযন্ত্রটি নিলামে তোলার আগ্রহ প্রকাশ করলে তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন তানভীর। ২ আগস্ট রাতে তানভীর শাহরিয়ারের ফেসবুক লাইভে যোগ দেন ইমরান, অভিনেতা শামিম হাসান সরকার, মৌসুমী হামিদ, ফাহাদ লোকমান।

ওই ফেসবুক লাইভে যুক্ত হন চট্টগ্রাম কর্ণফুলী ফাউন্ডেশনের সহপ্রতিষ্ঠাতা সাফিয়া গাজী রহমান, রাশেদুল আমিন, কাজী আইটির চেয়ারম্যান মাইক কাজী, কানেক্ট দ্য ডটসের সহপ্রতিষ্ঠাতা রোকসানা শাহরিয়ার, কানাডাপ্রবাসী ব্যবসায়ী ইফতি, আমেরিকাভিত্তিক বাংলাদেশিদের চ্যারিটি প্রতিষ্ঠান মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের সভাপতি প্রকৌশলী চন্দ্রনাথ, চট্টগ্রামভিত্তিক ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান এলবিয়ন গ্রুপ। তাঁরা ইমরানকে তৈরি পোশাক, ওষুধ ও বিভিন্ন অঙ্কের নগদ অর্থের প্রতিশ্রুতি দেন। এ লাইভ থেকে প্রতিশ্রুত প্রায় ২৫ লাখ টাকা সমমূল্যের সহযোগিতা নিয়ে আগামী সপ্তাহ থেকে কাজে নামছে ইমরানের মেড ইন বাংলাদেশ, মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এবং কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশন। বন্যাকবলিত ১৫টি জেলায় তাঁরা এসব সহযোগিতা পৌঁছে দেবেন।

ইমরান বলেন, ‘শ্রদ্ধেয় এই মানুষগুলোর কাছে কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার নেই। আমার ধারণা ছিল, ২ থেকে ৩ লাখ টাকা উঠবে। এত মানুষ যে এগিয়ে আসবেন, সেটা কল্পনাও করিনি। আমার পাশে থাকার জন্য, আমার উকুলেলে ফিরিয়ে দেওয়ার জন্য কানেক্ট দ্য ডটসের প্রতি কৃতজ্ঞতা জানাই।’ ইমরান জানান, এই সাহায্য নিয়ে অন্তত ৩২টি ইউনিয়নে ত্রাণ পৌঁছে দেবেন তাঁরা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন