৪র্থ জাতীয় যন্ত্রসংগীত শিল্পী সম্মেলন

এক হাজার শিল্পী কাল রাস্তায় হাঁটবেন

বিজ্ঞাপন
default-image

আনুষ্ঠানিক শোভাযাত্রার মাধ্যমে আগামীকাল মঙ্গলবার শুরু হতে যাচ্ছে ৪র্থ জাতীয় যন্ত্রসংগীত শিল্পী সম্মেলন। বেলা ১১টায় জাতীয় জাদুঘরের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হবে। সারা দেশ থেকে আসা প্রায় এক হাজার যন্ত্রসংগীতশিল্পী এই শোভাযাত্রায় অংশ নেবেন। এটি টিএসসি ঘুরে জাতীয় জাদুঘরে এসে শেষ হবে। সন্ধ্যায় এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। বিশেষ অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল এবং বিএমএফের প্রধান উপদেষ্টা আকবর হোসেন।

জানা গেছে, সারা দিনের আয়োজনে রয়েছে বেলা তিনটায় সাংগঠনিক অধিবেশন। সন্ধ্যা ৬টায় আনুষ্ঠানিক উদ্বোধনের পর আজীবন সম্মাননা প্রদান।

বাংলাদেশ মিউজিশিয়ানস ফাউন্ডেশনের (বিএমএফ) সভাপতি গাজী আবদুল হাকিম বলেন, ‘এ বছর আমরা তিনজন গুণী যন্ত্রশিল্পীকে আজীবন সম্মাননা প্রদান করব।’ তিনি জানান, এবার আজীবন সম্মাননা পাচ্ছেন এসরাজশিল্পী ওস্তাদ ফুলঝুরি খান, পারকেশনশিল্পী ইমতিয়াজ আহমেদ এবং বেহালাশিল্পী সুবল দত্ত।

সবশেষে রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিবছরের মতো এবারও দেশের বিশিষ্ট শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন