করোনায় বাবা হারালেন কোনাল

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সংগীতশিল্পী কোনালের বাবা মনির হোসেন। আজ বৃহস্পতিবার বেলা দুইটায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। করোনা ছাড়াও তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

কোনাল ও তাঁর বাবা মনির হোসেন
কোনাল ও তাঁর বাবা মনির হোসেনছবি: সংগৃহীত
বিজ্ঞাপন

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সংগীতশিল্পী কোনালের বাবা মনির হোসেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বৃহস্পতিবার বেলা দুইটায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। করোনা ছাড়াও তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। আজ মাগরিব নামাজের পর জানাজা শেষে তাঁকে মানিকগঞ্জের সিঙ্গাইরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মনির হোসেন কুয়েতের মিনিস্ট্রি অব ইনটেরিয়রে চাকরি করতেন। সেখানে কুয়েতের বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি, বঙ্গবন্ধু পরিষদ কুয়েত শাখার সেক্রেটারি এবং কুয়েতের সাংস্কৃতিক সংগঠন ঋতুরঙা শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। অবসরের পর সপরিবার তিনি বাংলাদেশে ফিরে আসেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

চলতি মাসের শুরুর দিকে করোনায় আক্রান্ত হন সোমনুর মনির কোনাল। তিনি সেরে উঠলেও তাঁর মা–বাবাকে হাসপাতালে ভর্তি করাতে হয়। তাঁর মাকে প্লাজমা দেওয়া হলে তিনি কিছুটা সুস্থ্য হয়ে ওঠেন। ৮ সেপ্টেম্বর আইসিইউতে নেওয়া হয় মনির হোসেনকে। এমনকি চিকিৎসায় সন্তুষ্ট না হওয়ায় তাঁদের দুজনকে হাসপাতাল বদলে চিকিৎসা দেওয়া শুরু হয়। কোনালের মা সায়মা মনির কিছুটা সুস্থ্য আছেন।

সোমনুর মনির কোনাল ২০০৯ সালে চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে সংগীতাঙ্গনে প্রবেশ করেন। এরপর ধীরে ধীরে পরিচিতি পেতে শুরু করেন তিনি। ইতিমধ্যে তাঁর বেশ কিছু একক মৌলিক গান শ্রোতাদের কাছে গ্রহণযোগ্যতা পায়। এরই মধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্রে গান করেছেন তিনি। পিতার মৃত্যুশোকে মুহ্যমান কোনালের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন