করোনা কেড়ে নিল জো ডিফির প্রাণ

বিজ্ঞাপন
default-image

‘গ্র্যামি অ্যাওয়ার্ড’জয়ী নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় কান্ট্রি সিঙ্গার জো ডিফি আর নেই। করোনায় আক্রান্ত হয়ে গতকাল রোববার যুক্তরাষ্ট্রের টেনেসিতে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬১ বছর।

জো ডিফির অফিশিয়াল ফেসবুক পেজ থেকে তাঁর মৃত্যুর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। এর এক দিন আগে তাঁর পেজ থেকেই জানানো হয় যে তিনি কোভিড–১৯ পজিটিভ। ওই পোস্টে লেখা হয়, ‘আমি ডাক্তারদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছি। এই মুহূর্তে আমি ও আমার পরিবার একান্তে থাকতে চাচ্ছি। এই ভয়ংকর মহামারির দিনগুলোতে আপনারা সতর্ক থাকবেন, সাবধানে থাকবেন।’ 

মৃত্যুর ঘোষণাটি লেখা হয় এভাবে, ‘জো ডিফি (১৯৫৮-২০২০)। গ্র্যামি বিজয়ী কান্ট্রি মিউজিক লিজেন্ড জো ডিফি আজ রোববার (গতকাল) করোনা রোগজনিত জটিলতায় মারা যান। তাঁর পরিবার এই মুহূর্তে সব রকম গোপনীয়তা বজায় রাখতে চাচ্ছে। আশা করি, আপনারা (মিডিয়া ব্যক্তিত্ব) সহযোগিতা করবেন।’

১৯৮৯ থেকে ২০২০ সাল পর্যন্ত তিনি গেয়েছেন। তাঁর প্রথম অ্যালবাম ‘আ থাউজেন্ড উইন্ডিং রোডস’ মুক্তি পায় ১৯৯০ এর শেষের দিকে। তাঁর সর্বমোট ১৩টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। ওকেলাহোমাতে জন্ম নেওয়া এই শিল্পী বিশ্বব্যাপী জনপ্রিয়তা পান যে গানগুলোর মাধ্যমে:
১. পিকআপ ম্যান
২. হংকি টংক অ্যাটিটিউড
৩. বিগার দ্যান দ্য বিটলস
৪. প্রপ মি আপ বিসাইড দ্য জিউকবক্স
৫. ইফ দ্য ডেভিল ডান্সড
৬. জন ডির গ্রিন
৭.হোম
৮. থার্ড রক ফ্রম দ্য সান প্রভৃতি

ব্যক্তিগত জীবনে তিনবার বিয়ে করেছেন ডিফি। স্পেশাল শিশুদের জন্য কাজ করেছেন। রেডিওতেও কাজ করেছেন কিছুকাল।

২৯ মার্চ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ হাজার ৪৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪২ হাজার ৪ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন