কেউ টিকা পাবে, আর কেউ টিকা পাবে না, তা হবে না, তা হবে না। মার্কিন সংগীত তারকা সেলেনা গোমেজ এই স্লোগানে অনুপ্রাণিত। তাই চলতি মহামারিতে কেবল ধনী দেশের মানুষ টিকা নেবে আর দরিদ্র দেশের মানুষ করোনায় আক্রান্ত হয়ে মরবে, তা কিছুতেই হতে দিতে চান না তিনি। এ জন্য সেলেনা গ্লোবাল সিটিজেনকে সঙ্গী করে অন্যান্য সংগীত তারকা ও ব্যান্ডের সাহায্য নিয়ে একটা কনসার্টের আয়োজন করেছেন। সেখানে সেলেনা উপস্থাপনা করবেন।

default-image

গাইবেন জেনিফার লোপেজ। আরও থাকবেন হার, এডি ভেডার, ফু ফাইটার্স, জে বেভলিনসহ আরও অনেকে। আগামী ৮ মে সারা বিশ্ব থেকে একসঙ্গে দেখা যাবে 'ভ্যাক্স লাইভ' শিরোনামের এই গানের অনুষ্ঠান।

default-image

এই কনসার্টের সঙ্গে ইতিমধ্যে আরও যুক্ত হয়েছেন বেশ কয়েকজন বিশ্বনেতা আর বেশ কিছু প্রতিষ্ঠান। যুক্ত হয়েছে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন, 'ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম', ইউরোপিয়ান কমিশন ও ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য। সেলেনা গোমেজের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, '“ভ্যাক্স লাইভ”–এর মতো মহতী, গুরুত্বপূর্ণ আয়োজন উপস্থাপনা করা আমার জন্য অত্যন্ত সম্মানের। সেটা হবে একটা ঐতিহাসিক মুহূর্ত। সারা বিশ্বের মানুষ চরম সংকটের মুহূর্তে সংগীতের সুতায় বাঁধা পড়বেন। আর এই কনসার্ট থেকে উপার্জিত অর্থ দিয়ে টিকা কিনে বিনা মূল্যে পৌঁছে দেওয়া হবে সেই দেশগুলোতে, যাদের টিকা কেনার সামর্থ্য নেই।'

default-image
বিজ্ঞাপন

গ্লোবাল সিটিজেনের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, 'আমরা “বিশ্ব সেরে ওঠো” নামে একটা উদ্যোগ গ্রহণ করেছি। এর অধীনে আমরা তারকা আর বিশ্বনেতাদের এগিয়ে আসতে বলেছি, যাঁদের নিজেদের অবস্থান থেকে অনেক কিছু করার সামর্থ্য আছে, যাতে সব মানুষ করোনার টিকা নিতে পারে। আমাদের উদ্দেশ্য বিশ্বের প্রতিটি কোনায় করোনার টিকা পৌঁছে দেওয়া। মহামারিতে সবাই আক্রান্ত। সেরে ওঠায় সবার সমান অধিকার। আমরা সুন্দর আগামীর জন্য বিশ্বকে করোনামুক্ত করতে চাই। সে জন্য যাতে প্রতিটা মানুষ টিকার আওতাধীন হয়, সেটি নিশ্চিত করতে চাই। সেলেনা গোমেজ আমাদের ডাকে সাড়া দিয়েছেন।'

default-image

এবিসি, সিবিএস, ফক্স নেটওয়ার্ক ও ইউটিউব থেকে দেখা যাবে এই কনসার্ট। গত বছর এপ্রিলে লেডি গাগা এ রকম একটি আয়োজনের সঙ্গে যুক্ত ছিলেন।

default-image
গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন