default-image

বাবা ইয়াকুব আলী খানের সুর করা গান গেয়ে শোনাবেন ইউসুফ আহমেদ খান। এ ছাড়া নিজের মৌলিক গানও থাকবে তাঁর ঘরে বসে শোনানো গানের তালিকায়। প্রথম আলোর করোনাকালের আয়োজন 'ঘরে বসে শোনাব গান' অনুষ্ঠানে আজ গাইবেন তিনি। আজ রাত ১০টা ৩০ মিনিটে প্রথম আলোর ফেসবুক পেজে গাইতে শোনা যাবে তাঁকে।

করোনা মহামারিতে বিশ্বব্যাপী ঘরের ভেতর দিন কাটাচ্ছেন মানুষ। তাঁদের বিষণ্নতা দূর করতে পারে কিছু ভালো গান। এ উদ্দেশ্যে প্রথম আলো আয়োজন করেছে বিশেষ গানের অনুষ্ঠান 'ঘরে বসে শোনাব গান'। নিজ নিজ ঘরে বসে গান গেয়ে শ্রোতাদের মন ভালো করছেন বাংলাদেশের শিল্পীরা। ইউসুফ আজ শোনাবেন তাঁর নিজের তিনটি ও বাবার একটি মৌলিক গান। এগুলোর মধ্যে রয়েছে 'আমার আকাশ জুড়ে মেঘ' এবং 'দেবার সময় যা দিয়েছো'। প্রথম গানটি লিখেছেন জামাল রেজা সুর করেছেন শিল্পী নিজেই। দ্বিতীয় গানটি লিখেছেন মুন্সি ওয়াদুদ এবং সুর করেছেন মো. ইসহাক। বাবা ওস্তাদ ইয়াকুব আলী খানের কম্পোজিশনে দেশের গান 'তোমার মাঝে তুমি' গাইবেন ইউসুফ আহমেদ খান।

রিয়েলিটি শোর মাধ্যমে সংগীতাঙ্গনে পরিচিতি পেয়েছেন ইউসুফ আহমেদ খান। তবে নিজস্ব ঘরানার গানের চর্চাই চালিয়ে যাচ্ছেন তিনি। টেলিভিশন ও মঞ্চের পাশাপাশি নিজের গানগুলো প্রকাশ করছেন নিজের ইউটিউব চ্যানেল 'ওয়াই বিটস'-এ। সংগীতাঙ্গনে পথ চলার সুযোগ ও আজকের অবস্থানের জন্য বাবা-মায়ের প্রতি কৃতজ্ঞ এই শিল্পী। এরইমধ্যে ইউসুফের গাওয়া 'কোথাও কেউ নেই' গানটি শ্রোতাদের কাছ থেকে প্রশংসা কুড়িয়েছে। গানটিতে তাঁর সহশিল্পী আনিকা।

'ঘরে বসে শোনাব গান' অনুষ্ঠানে ইতিমধ্যে গান করেছেন শিল্পী তানভির আলম সজীব, রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য, ইমরান, কোনাল, পিন্টু ঘোষ, পুলক, পারভেজ, ঐশী, কিশোর, দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, অদিতি মহসিন, বেলাল খান, সাব্বির, রন্টি দাস, হায়দার হোসেন, ডিরকস্টার শুভ, হৈমন্তী রক্ষিত দাশ ও অভিনেতা চঞ্চল চৌধুরী। ফেসবুক লাইভের পর গানগুলো শোনা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলেও।

বিজ্ঞাপন
মন্তব্য করুন