default-image

লকডাউনে কতজন কত কিছু শিখলেন। ঝিলিক আর পিছিয়ে থাকবেন কেন! বাসা থেকে ভয়েস রেকর্ড করা, সেই গানটাকে সংগীত পরিচালকের কাছে পাঠানোও শিখে ফেলেছেন তিনি। শুধু কি তাই, শুটিংটাও বাকি রাখেননি। লকডাউন তাঁকেও শেখাল অনেক কিছু।

ঘরে বসে আজ গান শোনাবেন ২০০৮ সালের সেরাকণ্ঠ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ঝিলিক। প্রথম আলোর করোনাকালের আয়োজন ‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে রাত ১০টা ৩০ মিনিটে গাইবেন তিনি। প্রথম আলোর ফেসবুক লাইভে উপভোগ করা যাবে তাঁর গান।

করোনায় বিশ্বব্যাপী ঘরের ভেতর দিন কাটাচ্ছেন মানুষ। তাঁদের বিষণ্নতা দূর করতে প্রথম আলো আয়োজন করেছে গানের বিশেষ অনুষ্ঠান ‘ঘরে বসে শোনাব গান’। নিজ নিজ ঘরে বসে গান গেয়ে শ্রোতাদের মন ভালো করছেন বাংলাদেশি শিল্পীরা। ঝিলিক আজ শোনাবেন ‘আগুনের দিন শেষ হবে একদিন’, ‘একি সোনার আলোয়’, ‘যখন আমি থাকব না’ এবং নিজের ‘কৃষ্ণচূড়া’ গানগুলো। সম্প্রতি নতুন বেশ কয়েকটি গান রেকর্ড করেছেন এই শিল্পী। সেসবের মধ্যে আছে করোনাসচেতনতার গানও। তিনি বলেন, ‘ঘরে বসে এই তিন মাসে অনেক কিছু শিখেছি। তার মধ্যে বাসা থেকে ভয়েস দেওয়া ও নিজে শুট করা। অভিজ্ঞতাটা মন্দ না।’ সম্প্রতি ধ্রুপদি সুরস্রষ্টা মোজার্টের একটি কম্পোজিশনকে সারগামে রূপান্তরিত করে কণ্ঠে তুলে হইচই ফেলে দিয়েছেন তিনি। প্রশংসা করে শিল্পী রুনা লায়লা আশীর্বাদ করেছেন তাঁকে। ভীষণ অনুপ্রাণিত হয়েছেন ঝিলিক। এ নিয়ে তিনি বললেন, ‘এমনিই করেছিলাম। এটা তো আগেই ভারতে ভাইরাল হয়। কিন্তু আমারটা যে সবার এত প্রশংসা পাবে, বুঝিনি। রুনা ম্যামের প্রশংসা আমার কাছে আশীর্বাদের মতো।’

default-image

‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে ইতিমধ্যে গান করেছেন শিল্পী তানভির আলম সজীব, রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য, ইমরান, কোনাল, পিন্টু ঘোষ, পুলক, পারভেজ, ঐশী, কিশোর, দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, অদিতি মহসিন, বেলাল খান, সাব্বির, রন্টি দাস, হায়দার হোসেন, ডিরকস্টার শুভ, হৈমন্তী রক্ষিত দাশ, ইউসুফ আহমেদ খান, আনুশেহ আনাদিল, ফিডব্যাক, দুই ভাই হৃদয় ও প্রত্যয় খান, সমরজিৎ রায়, মেহরাব, ইউসুফ, শান, তপন চৌধুরী, ওয়ারদা আশরাফ, মুহিন খান, লাবিক কামাল গৌরব, অনিমা রায়, রাজীব, রাকিবা ইসলাম ঐশী, অপু আমান, স্বরলিপি, আশিকুজ্জামান টুলু, রোদিয়া, আশিক, মেহেদী হাসান, সন্দীপন, পূজা, রেহান ও অভিনেতা চঞ্চল চৌধুরী। ফেসবুক লাইভের পর এ অনুষ্ঠান দেখা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0