default-image

এই মুহূর্তে চট্টগ্রামে কনসার্ট করছে দলটি। ২৬ মার্চ শুরু হয়ে কালও চট্টগ্রাম শহরে রয়েছে তাদের কনসার্ট। চট্টগ্রামের পারফরম্যান্স শেষে সরাসরি ঢাকায় ফিরে দলটি রওনা দেবে প্যারিসে। প্যারিসে বাংলাদেশি দূতাবাসের আমন্ত্রণে শিরোনামহীনের গান শুনতে হাজির হবেন বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশি কূটনীতিক ও ফ্রান্সের অতিথিরা। ব্যান্ডের লিডার জিয়াউর রহমান মনে করেন, এই আমন্ত্রণ শিরোনামহীনের জন্য এক বিরল সম্মান।

১৯৯৬ সালের ১৪ এপ্রিল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে শিরোনামহীন। গত বছর ২৫ বছরে পদার্পণ করেছে দলটি। করোনা মহামারির কারণে দলের রজতজয়ন্তী উদ্‌যাপনের সুযোগ হয়নি তাদের। এ বছর নানা কার্যক্রমের পরিকল্পনা রয়েছে দলটির। ইতিমধ্যে ব্যয়বহুল একটি সংগীতচিত্র নির্মাণ করেছে তারা। প্রস্তুত করছে দলের ষষ্ঠ অ্যালবাম ‘পারফিউম’।

default-image

শিরোনামহীন ব্যান্ডের বর্তমান লাইনআপে রয়েছেন গীতিকার, সুরকার, বেস গিটারিস্ট, চেলিস্ট ও সরোদবাদক জিয়া রহমান। ড্রাম, সরোদ ও বাঁশিতে কাজী আহমাদ শাফিন, লিড গিটারে দিয়াত খান, কণ্ঠশিল্পী শেখ ইশতিয়াক ও কি–বোর্ডে সাইমন চৌধুরী। জিয়া রহমান বলেন, ‘করোনায় কনসার্ট বন্ধ থাকলেও আমাদের গান বন্ধ ছিল না। এরই মধ্যে বেশ কিছু গান আমরা অনলাইনে প্রকাশ করেছি। “পারফিউম” হতে যাচ্ছে আমাদের নতুন অ্যালবামের আট নম্বর গান।’ নতুন সংগীতচিত্র প্রসঙ্গে তিনি বলেন, ‘এর নির্দেশনা দিয়েছি আমি। দর্শক-শ্রোতারা এখানে একটি পৌরাণিক গল্প দেখতে পাবেন। ভিএফএক্সের কাজ শেষ হলেই ভিডিওটি প্রকাশ করব।’

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন