বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সেপ্টেম্বরের ৪ তারিখে চল্লিশ শেষ করেছেন বিয়ন্সে। সবচেয়ে জনপ্রিয় মার্কিন নারী কণ্ঠশিল্পী, সবচেয়ে বেশি রোজগেরে নারী কণ্ঠশিল্পী, সবচেয়ে বেশি পুরস্কারজয়ী নারী কণ্ঠশিল্পী—এ রকম অনেক অর্জনের তালিকায় প্রথম সারির শুরুর দিকে তাঁর নাম পাওয়া যাবে। তাই এই জন্মদিন তাঁর কাছে বিশেষ। আর এ সবকিছুর পেছনে অনুপ্রেরণা হিসেবে যাঁরা ছিলেন, তাঁদের একটা লিখিত ধন্যবাদ দিয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন এই শিল্পী। সেখানে তিনি জানিয়েছেন, জীবনে যে পরিশ্রম তিনি করেছেন, সেসবের ফসল তিনি এখন ঘরে তুলছেন। জীবনকে উপভোগ করছেন, যেন জীবনের লেবুবাগান থেকে লেবু কুড়িয়ে বানাচ্ছেন লেমোনেড। এ সময়ে তাঁর জীবনের সেরা অনুভূতি হচ্ছে, আনন্দের অশ্রু বিসর্জন।

গত বৃহস্পতিবার ভক্তদের একটি খোলা চিঠি লিখেছেন বিয়ন্সে। তিনি লিখেছেন, ‘যত পরিপক্ব হচ্ছি, আমার বোধ ও আনন্দগুলো ততই গভীর হয়ে উঠছে।’ অফিশিয়াল ওয়েবসাইটে পোস্ট করা সেই চিঠিতে তিনি লিখেছেন, ‘জীবনে পরিশ্রমের যে বীজ আমি বপন করেছিলাম, সেই ফল আমি এখন ভোগ করছি। জীবনে অনেক ত্যাগ স্বীকার করে আমি মুক্তি ও স্বাধীনতা অর্জন করেছি। ৪০ বছর বয়স মানেই যৌবনের শেষ প্রান্ত। এই বয়সের নারীদের সাংস্কৃতিকভাবে ভীত হতে শেখানো হয়। এ কারণেই নারীরা যেকোনো মূল্যে যৌবন ধরে রাখার চেষ্টা করে।’ কিন্তু বিয়ন্সে একে অন্যভাবে দেখেন। তিনি লিখেছেন, ‘আমি পরিপক্ব থেকে দিন দিন আরও পরিপক্ব হচ্ছি। আমি সময়ের কাছে কৃতজ্ঞ।’

default-image

বিয়ন্সে আরও লিখেছেন, ‘আজ আমি বুঝতে পারি, বেঁচে থাকার অর্থ কী, সচল থাকার মানে কী। এবারই প্রথম বুঝতে পারলাম, জীবন সত্যিই কত ঠুনকো। একেক সময় জীবন কত কঠিন হয়ে উঠতে পারে। আর কখনো কখনো গোলাপের ঘ্রাণ নেওয়ার জন্যও থামতে হয়। এখন মনে হচ্ছে, এগুলো যদি ২১ বা অন্তত ৩০ বছর বয়সে বুঝতাম!’ এগুলোই তাঁর ৪০–এর প্রাপ্তি, যা আগে মেলেনি।

নিবেদিতপ্রাণ ভক্তসহ সবাইকে তিনি ধন্যবাদ জানিয়েছেন, যাঁরা তাঁকে সব সময় অনুপ্রাণিত করেছেন, সুন্দর সুন্দর মেসেজ পাঠিয়েছেন ভিডিও, পোস্ট, গান ও শুভকামনার জন্য। তিনি লিখেছেন, ‘আমার কাজের সঙ্গে সম্পৃক্ত সবার কাছে আমি কৃতজ্ঞ, বিশেষ করে ভক্তদের প্রতি। আর ১৫ বছর বয়স থেকে যাদের সঙ্গে আমার পরিচয়, বেড়ে ওঠা, তোমরা আমার জীবনটা আনন্দে ভরিয়ে তুলেছিলে। আশা করি, আমার গান তোমাদের একটু হলেও আনন্দ দিয়েছে। আমি তোমাদের গভীরভাবে ভালোবাসি।’

default-image

স্বামী জেজিকে নিয়ে ইতালিতে একটি বিরাট জলযানে মাসব্যাপী জন্মদিন পালন করছেন বিয়ন্সে। সেখান থেকে বেশ কিছু ছবি ও ভিডিও তিনি শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। সেখানে তারকাবেষ্টিত বিয়ন্সের সঙ্গে দেখা গেছে অপরাহ উইনফ্রে, টেলর সুইফট, কেরি ওয়াশিংটন, জেনিফার হাডসন, ল্যাভের্নে কক্স প্রমুখ তারকাকে।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন