default-image

বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) তালিকাভুক্ত ব্যান্ডগুলোর সদস্যরা অসুস্থ হলে চিকিৎসা সেবায় বিশেষ সুবিধা পাবেন। গতকাল বৃহস্পতিবার ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালেরর সঙ্গে দ্বিপক্ষীয় স্বাস্থ্যচুক্তি করেছে বামবা।
মহাখালীর একটি কনভেনশন সেন্টারে বামবার সঙ্গে ইউনিভার্সেল মেডিকেলের এ চুক্তি হয়েছে। চুক্তিতে স্বাক্ষর করেন বামবার সভাপতি হামিন আহমেদ এবং ইউনিভার্সেল মেডিকেলের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। চুক্তিতে আরও স্বাক্ষর করেন বামবার ভাইস প্রেসিডেন্ট শেখ মনিরুল আলক টিপু ও সহসম্পাদক কাজী আশেকিন এবং ইউনিভার্সেল মেডিকেলের এজিএম এ কে এম সাহেদ হোসেন ও জ্যেষ্ঠ নির্বাহী আমিনুল ইসলাম।

বিজ্ঞাপন

চুক্তিতে বলা হয়েছে, বামবার ৫২টি ব্যান্ডের সদস্য ও তাদের পরিবারের মানুষেরা হাসপাতালটি থেকে বিশেষ ছাড়ে সেবা নিতে পারবেন। বামবার সভাপতি হামিন আহমেদ জানান, তাদের সদস্য ব্যান্ডের শিল্পীরা অসুস্থ হলে কোন হাসপাতালে চিকিৎসা নেবেন, চিকিৎসা নেওয়ার পর কত টাকা বিল হল, সেগুলো পরিশোধ নিয়ে সংগঠন থেকে তাদের নানা জটিলতায় পড়তে হতো। এই জটিলতা নিরসনে ওই হাসপাতালটির সঙ্গে চুক্তি করা হয়েছে। তিনি বলেন, ‘সংগঠনের পক্ষ থেকে সদস্যদের উৎসাহিত করতে এ চুক্তি করেছি। এখন থেকে হাসপাতালটিতে চিকিৎসা নিলে ছাড়ের পাশাপাশি সব সুযোগ-সুবিধা পাবে সদস্যরা। আমরা সেভাবেই কথা বলেছি। আমরা চাই আমাদের সব সদস্য যে কোনো অসুস্থতায় এখানে এসে চিকিৎসা ও পরামর্শ নেবেন।’ এক্সিকিউটিভ হেলথ চেক-আপ, কার্ডিয়াক হেলথ চেক-আপসহ অগ্রাধিকার ভিত্তিতে তারা সব রকম স্বাস্থ্যসেবা পাবেন। হামিন জানান, চুক্তির প্রথম দিনেই ওই হাসপাতালের চিকিৎসকেরা সুস্থ থাকার জন্য সচেতনতামূলক পরামর্শ দেন।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বামবার সাধারণ সম্পাদক ক্রিপটিক ফেইট ব্যান্ডের সাকিব চৌধুরী, ফিডব্যাকের ফোয়াদ নাসের বাবু, মাকসুদ ও ঢাকা ব্যান্ডের মাকসুদুল হক, দলছুটের বাপ্পা মজুমদার, সোলসের নাসিম আলী খান, আর্কের হাসান, আর্টসেলের জর্জ লিংকন ডি’ কস্তা প্রমুখ।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন