বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনীএই আয়োজনের বিস্তারিত জানাতে গতকাল রোববার রাতে চ্যানেল আইয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, ‘স্বাধীনতার ৫০ বছর চলছে। আমরা এটাকে বড় পরিসরে উদ্‌যাপন করতে চাই। আমাদের এবারের স্লোগান “স্বাধীনতার ৫০ বছরের বাংলাদেশের গান”। এই ৫০ বছরে যেসব গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পীদের অবদানে আমাদের সংগীতাঙ্গন সমৃদ্ধ হয়েছে, সে রকম ৫০ জনকে আমরা বিশেষ সম্মাননা জানাতে চাই। সেই চিন্তা থেকে আমাদের এই আয়োজন।’

default-image

ইজাজ খান স্বপন জানালেন, ১৪ নভেম্বর নিউইয়র্ক থেকে ঘোষণা করা হবে সম্মাননাপ্রাপ্ত শিল্পীদের নাম। এই ৫০ জনের একটা অংশকে নিউইয়র্কে সম্মাননা জানানো হবে। ডিসেম্বরে ঢাকায় আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে বাকি শিল্পীদের সম্মাননা জানানো হবে। নিউইয়র্ক ও ঢাকার দুই অনুষ্ঠান একসঙ্গে করে চ্যানেল আইয়ের পর্দায় ২০২২ সালের প্রথম দিন একটি অনুষ্ঠান প্রচার করা হবে। এবার কোনো প্রতিযোগিতা থাকবে না। যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশের সংগীতের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রণ জানানো হবে।

default-image

সংবাদ সম্মেলনে শাইখ সিরাজ ছাড়াও উপস্থিত ছিলেন এই আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনী। যুক্তরাষ্ট্র থেকে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের পরিচালক এবং চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড–২০২১–এর প্রকল্প প্রধান জহিরউদ্দিন মাহমুদ মামুন, রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীতশিল্পী রথীন্দ্রনাথ রায় প্রমুখ। ঢাকা থেকে ভার্চ্যুয়ালি আরও যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও শিল্পী রফিকুল আলম। চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের এবারের আয়োজন বাংলাদেশ থেকে পৃষ্ঠপোষকতা করবে ঐক্যডটকমডটবিডি এবং নিউইয়র্ক থেকে দেশী মিউজিক এন্টারটেইনমেন্ট।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন