default-image

কণ্ঠশিল্পী ও অভিনেত্রী জেনিফার লোপেজকে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তাঁর পারফরম্যান্স দর্শকদের মনে করিয়ে দিয়েছে ২০১৪ সালে গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের কথা। সেখানে বিয়ন্সের পারফরম্যান্স, তাঁর পোশাক, চুলের স্টাইল, মঞ্চের আলো, এমনকি সেটের চেয়ার—একই রকম বলে মনে হয়েছে ভক্তদের। এমনকি সেখানে বিয়ন্সের সহশিল্পী হিসেবে তাঁর স্বামী র‍্যাপার জে-জেডকে মনে করিয়ে দিয়েছেন লোপেজের সঙ্গী ম্যালুমা। বিস্মিত হয়ে সবাই বলছেন, তাঁরাও নকল করেন!

বিজ্ঞাপন

অ্যাওয়ার্ড অনুষ্ঠান শেষ হতে না হতেই সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কেউ বলছেন, লোপেজ বিয়ন্সেকে নকল করেছেন। আবার অনেকে বলছেন, নকল নয়, বিয়ন্সেকে শ্রদ্ধা জানিয়েছেন লোপেজ। তবে লোপেজভক্তদের অনেকেই বলছেন, বিয়ন্সেই বরং বহু জায়গা থেকে এটা-সেটা নকল করে নিজের পারফরম্যান্স তৈরি করেন। উদাহরণ হিসেবে তাঁরা এনেছেন ‘দ্য লায়ন কিং: দ্য গিফট’কে।

গত রোববার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের দ্য মাইক্রোসফট থিয়েটারে অনুষ্ঠিত হলো আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড। কোভিড-১৯-এর সতর্কতা মেনে স্বল্পসংখ্যক দর্শকের উপস্থিতিতে সেখানে ছিল বেশ কয়েকটি লাইভ পারফরম্যান্স। তারই একটি জেনিফার লোপেজেরটি।

default-image

এ বছর অ্যাওয়ার্ডজয়ীদের সেরা শিল্পী টেইলর সুইফট, সেরা নবীন দোজা ক্যাট, সেরা সম্মিলনী গান ড্যান ও শ্যায়ের সঙ্গে জাস্টিন বিবারের ‘টেন থাউজেন্ড আওয়ার্স’। ফেভারেট সোশ্যাল আর্টিস্ট হয়েছে কোরিয়ান দল বিটিএস, ফেভারেট মিউজিক ভিডিও টেইলর সুইফটের ‘কার্ডিগান’, পপ/ রক শাখায় সেরা পুরুষ শিল্পী জাস্টিন বিবার, নারী শিল্পী টেইলর সুইফট, সেরা অ্যালবাম হ্যারি স্টাইলসের ফাইন লাইন এবং সেরা গান ডুয়া লিপার ‘ডোন্ট স্টার্ট নাউ’।

default-image

কান্ট্রি সং শাখায় সেরা পুরুষ শিল্পী ক্যানে ব্রাউন, নারী গ্যাব্বি ব্যারেট, মিরান্ডা ল্যাম্বার্ট, ম্যারেন মরিস, সেরা দল ড্যান ও শ্যায়ে, অ্যালবাম ব্লেক শেলটনের ‘ফুললি লোডেড: গডস কান্ট্রি’, সেরা গান ড্যান ও শ্যায়ের সঙ্গে জাস্টিন বিবারের ‘টেন থাউজেন্ড আওয়ার্স’ এবং ম্যারেন মরিসের ‘দ্য বনস’। র‍্যাপ/ হিপহপ শাখায় সেরা পুরুষ শিল্পী জুস র‍্যাল্ড, নারী নিক্কি মিনাজ, অ্যালবাম রড্ডি রিছের ‘প্লিজ এক্সকিউজ মি ফর বিয়িং অ্যান্টিসোশ্যাল’, সেরা গান কার্ডি বি ফিচারিং মেগান থি স্ট্যালনের ‘ওয়াপ’। সোল/ আর অ্যান্ড বি শাখায় সেরা পুরুষ শিল্পী দ্য উইকেন্ড, নারী শিল্পী দোজা ক্যাট, অ্যালবাম উইকেন্ডের ‘আফটার আওয়ার্স’, সেরা গান উইকেন্ডের ‘হার্টলেস’। ল্যাটিন গানের সেরা পুরুষ শিল্পী ব্যাড বানি, নারী বেকি জি। অল্টারনেটিভ রক শাখার সেরা শিল্পী টুয়েন্টি ওয়ান পাইলটস, অ্যাডাল্ট কনটেমপোরারি শাখায় জোনাস ব্রাদার্স, ইলেকট্রনিক ড্যান্স মিউজিক শাখায় লেডি গাগা।

বিজ্ঞাপন
মন্তব্য করুন