দুই লাতিন-কন্যার চার মনোনয়ন

বিজ্ঞাপন
default-image

এ বছর ‘সুপার বোল হাফটাইম’ পরিবেশনাকে লাতিন দুই বিশ্ব তারকা জেনিফার লোপেজ আর শাকিরা যে মাত্রায় নিয়ে গেছেন, তা যে দর্শকদের বহুকাল মাতিয়ে রাখবে, সহজেই তা অনুমেয়। ১৪ মিনিট ২১ সেকেন্ডের এ পারফরম্যান্সের জন্য শাকিরা আর জেলো পেলেন তাঁদের জীবনের প্রথম এমি মনোনয়ন। তাও আবার একটি-দুটি নয়, চার-চারটি! এ পারফরম্যান্সের জন্যই ‘আউটস্ট্যান্ডিং ভ্যারাইটি স্পেশাল (লাইভ)’ বিভাগে শাকিরা ও জেলো মনোনয়ন পেয়েছেন। তা ছাড়া আউটস্ট্যান্ডিং ডিরেক্টিং ফর আ ভ্যারাইটি স্পেশাল, আউটস্ট্যান্ডিং লাইটিং ডিরেকশন ফর আ ভ্যারাইটি স্পেশাল, আউটস্ট্যান্ডিং মিউজিক ডিরেকশন—এ তিন বিভাগেও এ পারফরম্যান্স মনোনয়ন পেল।

default-image

গত ২ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মিয়ামি গার্ডেনের হার্ড রক স্টেডিয়ামে ঝড় তোলেন এ দুই লাতিন-কন্যা। পরদিন ১৪ মিনিটের পরিবেশনাটি ইউটিউবে ওঠার পর সেই ঝড় ছড়িয়ে পড়ল সারা বিশ্বে। গতকাল বুধবার দুপুর পর্যন্ত ভিডিওটি ১৭ কোটি ৭০ লাখবার দেখা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের ইউটিউব ট্রেন্ডিংয়ে শীর্ষে ওঠে ভিডিওটি। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হ্যাশট্যাগ সুপারবোল ২০২০’ ট্রেন্ড হতে শুরু করে তখন থেকেই। যদিও এ চোখধাঁধানো পারফরম্যান্সের জন্য তাঁদের কেউ কোনো সম্মানী নেননি। তবে জীবন ঠিকই শুধু পারিশ্রমিক নয়, পুরস্কারও মিলিয়ে দেয়! এ পারফরম্যান্সের পর শাকিরার ‘ওয়াকা ওয়াকা’ থেকে শুরু করে জেনিফার লোপেজের ‘জেনি অন দ্য ব্লক’ গানগুলোর বিক্রি এক দিনের ব্যবধানে বেড়ে গেছে কয়েক গুণ।

৭২তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ড শেষ পর্যন্ত কাদের হাতে শোভা পাবে বিজয়ীর ট্রফি, তা জানা যাবে ২০ সেপ্টেম্বর। বরাবরের মতোই লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে অনুষ্ঠিত হবে জমকালো এ আয়োজন। ২৬টি মনোনয়ন নিয়ে এইচবিওর ‘দ্য ওয়াচমেন’ সবার চেয়ে এগিয়ে। অ্যামাজনের সিরিজ ‘দ্য মার্ভেলাস মিসেস মাইজেল’ ২০টি মনোনয়ন নিয়ে দ্বিতীয় অবস্থানে। অন্যদিকে নেটফ্লিক্সের ‘ওজার্ক’ এবং এইচবিওর ‘সাকসেশন’ ১৮টি করে মনোনয়ন পেয়েছে। ডিজনি প্লাসের ‘দ্য ম্যান্ডালোরিয়ান’, এনবিসি নেটওয়ার্কের ‘স্যাটারডে নাইট লাইভ’ ও পপ টিভির ‘শিটস ক্রিক’-এর আছে ১৫টি করে মনোনয়ন।
মনোনয়নে এগিয়ে যাঁরা
২৬ ‘দ্য ওয়াচমেন’
২০ ‘দ্য মার্ভেলাস মিসেস মাইজেল’
১৮ ‘ওজার্ক এবং সাকসেশন’
১৫ ‘দ্য ম্যান্ডালোরিয়ান’, ‘স্যাটারডে নাইট লাইভ’ ও ‘শিটস ক্রিক’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন