ধ্রুপদি গিটারের জাদুকর কোভাঁ ঢাকায় আসছেন

বিজ্ঞাপন
default-image

ফরাসি গিটারিস্ট তিব্যো কোভাঁকে তাঁর দেশে বলা হয় ধ্রুপদি গিটারের মহারথী। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস টাইমস তাঁর ব্যাপারে বলে, সে অবিশ্বাস্য, তাঁর বাদন শুনতেই হবে। ধ্রুপদি গিটারের সেই তরুণ জাদুকর আজ সোমবার ঢাকায় আসছেন।

কেবল গিটার বাজিয়েই ১৩টি আন্তর্জাতিক পুরস্কার জিতেছেন কোভাঁ। টানা ১৫ বছর ধরে দেশে দেশে ঘুরে বেড়াচ্ছেন তিনি, নানা জাতির সংগীতপ্রেমীকে বাজিয়ে শোনাচ্ছেন তাঁর সুরের জাদুকরি ছন্দ। ইতিমধ্যে ১২০টি দেশে প্রায় এক হাজার একক পরিবেশনায় অংশ নিয়েছেন তিনি। যেসব বিখ্যাত জায়গায় তিনি বাজিয়েছেন, সেগুলোর মধ্যে অন্যতম যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কারনেজি মিলনায়তন, মস্কো চাইকোভস্কি মিলনায়তন, সাংহাই কনসার্ট মিলনায়তন, লন্ডনের রানি এলিজাবেথ মিলনায়তন।

আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে রয়েছে তাঁর একক বাদনসন্ধ্যা। নিজের ঝুলিতে তিনি যুক্ত করবেন আরও একটি বড় মিলনায়তন, আর ঢাকার শ্রোতাদের সুযোগ তাঁর গিটারের সুরের অভিজ্ঞতা অর্জনের। ঢাকার আলিয়ঁস ফ্রঁসেজের আয়োজনে এই অনুষ্ঠানে সহযোগিতা দিচ্ছে বাংলাদেশের ফরাসি দূতাবাস, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, অরিক্স বাংলাদেশ এবং গন্ধর্বপুর জল শোধনাগার এসএনসি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন