দুইবার বিলবোর্ডের টপ চার্টে স্থান করে নিয়েছে কিং ভনের গান ‘গ্র্যান্ডসন ভলিউম ১’ ও ‘লেভন জেমস’।
দুইবার বিলবোর্ডের টপ চার্টে স্থান করে নিয়েছে কিং ভনের গান ‘গ্র্যান্ডসন ভলিউম ১’ ও ‘লেভন জেমস’।ছবি:ইনস্টাগ্রাম।

ডেভন ডাকুয়ান বেনেট। এই নামেই ১৯৯৪ সালের ৯ আগস্ট জন্মেছিলেন তিনি। শেষ তিন বছরে র‍্যাপার হিসেবে কিং ভন নামে পরিচিতি পান। ৬ নভেম্বর আটলান্টার নাইট ক্লাবে গোলাগুলিতে আরও দুজনসহ নিহত হন ২৬ বছর বয়সী এই তরুণ র‍্যাপার। এ ঘটনায় আরও তিনজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। তাঁদের ভেতর একজনের অবস্থা অত্যন্ত সংকটপূর্ণ।

default-image

জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশন (জিবিআই) জানিয়েছে, রাত সাড়ে তিনটায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আটলান্টা পুলিশ জানায়, গোলাগুলির শুরুতেই গুলি লাগে কিং ভনের শরীরে। ব্যাপক রক্তক্ষরণ হয় তাঁর। হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

default-image
বিজ্ঞাপন

দুইবার বিলবোর্ডের টপ চার্টে স্থান করে নিয়েছে কিং ভনের গান ‘গ্র্যান্ডসন ভলিউম ১’ ও ‘লেভন জেমস’। গত সপ্তাহেই মুক্তি পেয়েছে তাঁর অ্যালবাম ‘ওয়েলকাম টু ও'ব্লক’। কিং ভনের পাবলিশিস্ট তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, ২৬ বছরের এই পরিশ্রমী তরুণ মাত্র তাঁর মেধার ঝুলি থেকে গান বের করতে শুরু করেছিলেন। ডানা মেলে ওড়ার শুরুতেই তাঁকে অকালে চলে যেতে হলো। তিনি একজন দুর্দান্ত বন্ধু ছিলেন। তিনি নিজের আগে নিজের দলের খেয়াল রাখতেন।

default-image


কিং ভনের অকালপ্রয়াণে চান্স দ্য র‍্যাপার লিখেছেন, ‘ওপারে ভালো থেকো বন্ধু। সৃষ্টিকর্তা তোমার পরিবারকে এই শোক সইবার শক্তি দিন। এখনো বিশ্বাস করতে পারছি না, তুমি নেই।’ দ্য লেকার্স স্টার টুইটে লিখেছেন, ছেলেটার একটা দুর্দান্ত ভবিষ্যৎ ছিল। তাঁর সঙ্গে সঙ্গে র‍্যাপ মিউজিকের একটা সুন্দর আগামীও শেষ হয়ে গেল।
তদন্ত চলছে। ধারণা করা হচ্ছে, কিং ভনের সঙ্গে অন্য মার্কিন র‍্যাপারের মতবিরোধ থেকে এই সহিংসতার সৃষ্টি।

default-image
মন্তব্য পড়ুন 0