default-image

‘এন্ড্রু কিশোর দাদা কনসার্ট আয়োজন করতে বলেছেন। দাদা অনুরোধ করেছেন, তাঁর চিকিৎসায় সহযোগিতার জন্য তহবিল গঠন করতে। তাই আমরা বড় কিছু আয়োজনের পরিকল্পনা করেছি।’ গত ২৮ নভেম্বর প্রথম আলোকে বলেছেন আলমগীর খান। সেদিন তিনি আরও জানিয়েছেন, ২০ ডিসেম্বর নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে এই অনুষ্ঠান হবে।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠানটির আয়োজন করে শোটাইম মিউজিক। এই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা আলমগীর খান আজ রোববার দুপুরে যুক্তরাষ্ট্র থেকে প্রথম আলোকে জানালেন, এরই মধ্যে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠান থেকে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়। এর মধ্যে বেশির ভাগ অর্থ সংগ্রহ হয়েছে। আরও অনেকেই প্রতিশ্রুতি দিয়েছেন। তাঁদের কাছ থেকে পাওয়ার পর সম্পূর্ণ অর্থ এন্ড্রু কিশোরের ব্যাংক হিসাব নম্বরে জমা দেওয়া হবে।

অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় আলমগীর খান বলেছেন, ‘এন্ড্রু কিশোর বাংলাদেশের সম্পদ। প্রয়োজনীয় চিকিৎসার অভাবে তাঁর কোনো দুর্ঘটনা হলে আমাদের শিল্পী সমাজকে এর দায় বহন করতে হবে।’

default-image

আলমগীর খান আরও জানান, এন্ড্রু কিশোরের চিকিৎসায় সহায়তার জন্য আয়োজিত এই অনুষ্ঠানে বেবি নাজনীনসহ যুক্তরাষ্ট্রপ্রবাসী আরও ৪০ জন শিল্পী অংশ নিয়েছেন। তাঁরা গান গেয়েছেন এবং বিভিন্ন পরিবেশনায় অংশ নিয়েছেন। শিল্পীদের কেউ কোনো পারিশ্রমিক নেননি।

এর আগে প্রয়াত জনপ্রিয় সুরকার ও সংগীতশিল্পী লাকি আখান্দের চিকিৎসার সহায়তায় অর্থ সংগ্রহ করার জন্য উদ্যোগ নিয়েছিলেন আরেক সংগীত তারকা ফুয়াদ আল মুক্তাদির। তাতে তিনি যথেষ্ট সফল হয়েছিলেন। এবার তিনি এন্ড্রু কিশোরের জন্য অর্থ সংগ্রহের ঘোষণা দিয়েছেন। যুক্তরাষ্ট্র থেকে আজ তিনি বলেছেন, ‘আমার বন্ধুর তালিকা অসাধারণ। সবাই আমাকে সাহস দেন। আপনারা যদি সঙ্গে থাকেন, তাহলে এন্ড্রু কিশোরদার জন্য প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করতে পারব।’

default-image

বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর ক্যানসারে আক্রান্ত। এখন তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। গত ৯ সেপ্টেম্বর থেকে তিনি সেখানে আছেন। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, ৩টি সাইকেলে তাঁকে আরও ১২টি কেমোথেরাপি দেওয়া হবে। তাঁর এই চিকিৎসা সম্পন্ন করার জন্য আরও ২ কোটি ১০ লাখ টাকা প্রয়োজন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন