default-image

২০ বছর পর গানের জগতে ফিরে একের পর এক চমক দিচ্ছেন সাব্বির নাসির। বছরের শুরুতে, পয়লা ফাল্গুনে আর পয়লা বৈশাখে তাঁর তিনটি একক গান মুক্তি পেয়েছে। এবার ঈদুল ফিতরে এসেছে তাঁর চতুর্থ একক গান ‘জল জোছনা’। এর আগের গানগুলো মেলোডিনির্ভর ছিল। এবার গানটি সাইকেডেলিক ব্লুজ ঘরানার। সাব্বির নাসির জানান, এই ঘরানাতেই তাঁর স্বাচ্ছন্দ্য সবচেয়ে বেশি।

‘জল জোছনা’ গানটি লিখেছেন রাজীব হাসান, সুর ও সংগীত পরিচালনা করেছেন মুনতাসীর তুষার। গতকাল মঙ্গলবার অডিও প্রযোজনা প্রতিষ্ঠান গানচিলের ইউটিউব চ্যানেলে ‘জল জোছনা’ গানের ভিডিও প্রকাশিত হয়। গানটির মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রাজু রাজ এবং ফাহিন আরেফিন। মিউজিক ভিডিওতে সাব্বির নাসিরের সহশিল্পী হিসেবে কাজ করেছেন জেসিয়া ইসলাম।

এর আগে ‘তুমি যদি বলো’, ‘ফাগুন আসছে’ এবং ‘বৈশাখী মেলায়’ গানগুলোতে সাব্বিরের সঙ্গে কণ্ঠ দিয়েছেন নাসরিন নাসা ও ঐশী। সাব্বির নাসির ‘জল জোছনা’ গানটির ব্যাপারে বলেন, ‘গানটি তৈরি হয়েছে মূলত সাইকেডেলিক ব্লুজ প্যাটার্নে। আমি মূলত সাইকেডেলিক রক ও সাইকেডেলিক ব্লুজ ঘরানায় গান করে স্বাচ্ছন্দ্য বোধ করি। যখন নিয়মিত গান করতাম, তখন এই সাইডেলিক রক ও ব্লুজ নিয়েই বেশি কাজ করেছি। এবার আবার নিজের ঘরানাতে ফিরেছি। আশা করছি আমার এই প্রয়াস শ্রোতাদের ভালো লাগবে।’

১৯৯৮ সালে মেটামরফসিস নামের একটি ব্যান্ডের মূল শিল্পী ছিলেন সাব্বির নাসির। গিটারিস্ট হিসেবে বাজিয়েছেন দেশের অনেক খ্যাতনামা শিল্পীর সঙ্গে, গেয়েছেন গানও। কিন্তু একসময় কিছু আক্ষেপ আর গানের জগতের কিছু খামতি দেখে নিভৃতে চলে যান। তবে ২০ বছর পর বদলে যাওয়া সময়ে তরুণদের অনুপ্রেরণা তাঁকে আবারও গানে ফিরিয়ে এনেছে। ১৯৯৮ সালের পর সাব্বির নাসির আবার ২০১৮ সালে ‘তুমি যদি বলো’ গান দিয়ে ফেরেন সংগীত জগতে।

বিজ্ঞাপন
গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন