মার্কিন সংগীত তারকা আরিয়ানা গ্রান্ডের সঙ্গে প্রাণীর প্রেমের কথা কে না জানে! নিজের মুখেই বলেছেন, মানুষের চেয়ে ওগুলোর সঙ্গই তাঁর বেশি পছন্দ। ২৭ বছর বয়সী এই তারকা জীবনের প্রথম গ্র্যামিও উৎসর্গ করেছেন তাঁর পোষা প্রাণীকে। পোষ্যটিকে অ্যাওয়ার্ডটি দেখিয়ে তিনি বলছেন, ‘এই দেখো, তোমার জন্য কী এনেছি!’ এই ভিডিও দেখেছে ইনস্টাগ্রামে আরিয়ানার ভক্তরা। বলে রাখা ভালো, ইনস্টাগ্রামে তারকাদের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার আরিয়ানার।

default-image

ইনস্টাগ্রামে ২০ কোটি ৮০ লাখ মানুষ তাঁকে অনুসরণ করে। আরিয়ানা পোষা কুকুরকে নিয়ে ভোগ সাময়িকীর প্রচ্ছদকন্যাও হয়েছেন। সেই ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘টোলাউস প্রথমবারের মতো ভোগের কভারে, আর আমি ব্যাকগ্রাউন্ডে।’ প্রাণীর সঙ্গে নিজের নাম জুড়ে প্রায়ই আলোচনায় থাকেন আরিয়ানা। এবার আলোচনায় এলেন বন্ধুদের সঙ্গে প্রাণীর জন্য আশ্রয়কেন্দ্র খুলে।

default-image
বিজ্ঞাপন

আরিয়ানা গ্রান্ডের ব্যক্তিগত কোরিওগ্রাফার স্কট ও ব্রিয়ন নিকলসন জমজ দুই ভাই। আরিয়ানা তাঁদের সঙ্গে ১ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে খুলেছেন চারপেয়ের জন্য আশ্রয়কেন্দ্র, ওরেঞ্জ টুইন্স রেসকিউ নামে।

default-image

এর ওয়েবসাইটে লেখা আছে, ‘প্রথমত, এই আশ্রয়কেন্দ্রের উদ্দেশ্য প্রাণীগুলোর দুর্দিনে সেগুলোর পাশে দাঁড়ানো। যেসব প্রাণী বয়স্ক, অসুস্থ, অবহেলিত, দুর্বল ও মানুষের নিগ্রহের শিকার, এখানে সেগুলোকে আশ্রয় দেওয়া হবে। যে কেউ এখানে সেসব প্রাণী রেখে যেতে পারেন, তথ্য দিয়ে সাহায্য করতে পারেন। দত্তক নিতে পারেন, এই ফাউন্ডেশনে অর্থ দিতে পারেন বা এখানে স্বেচ্ছাসেবক হিসেবে কাজও করতে পারেন। আমরা প্রাণীগুলোর বেলায় কোনো ধরনের বৈষম্য করব না। নিঃস্বার্থ আর অফুরন্ত ভালোবাসার সঙ্গে ওগুলোর জন্য কাজ করতে চাই।’

default-image

আরিয়ানার আছে ১২টি পোষ্য। সেগুলো আরিয়ানার সঙ্গেই থাকে, খায়, ঘুমায় ও খেলা করে।

মন্তব্য করুন