default-image

২০১৩ সালে ‘তুমি আমার শুধু আমার আমি তোমার’ গানটি গেয়ে বেশ সাড়া ফেলেছিলেন গায়ক জনি খন্দকার। ইউটিউবে ব্যাপক সাড়া ফেলে সেটি। ২৯ মিলিয়নের বেশিবার দেখা হয় গানটি। এরপর বেশ কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এবার জনি গাইলেন প্রিয় শিল্পীর সুরে, প্রিয় শিল্পীর সঙ্গে।
‘চাইছি হতে’ শিরোনামে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী। এই গানে তাঁর সঙ্গে কণ্ঠ দিয়েছেন এ প্রজন্মের গায়ক জনি খন্দকার। কবির বকুলের কথায় এর সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার। ভালোবাসা দিবসকে সামনে রেখে ১২ ফেব্রুয়ারি জনির নিজস্ব ইউটিউব চ্যানেল ‘জনি মিউজিক’ থেকে গান ও সংগীতচিত্রটি প্রকাশ করা হবে।

default-image

সম্প্রতি ঢাকার বিভিন্ন জায়গায় গানটির চিত্রায়ণ হয়েছে। ভিডিওতে সংগীতশিল্পী ফাহমিদা নবী ও জনি খন্দকার তো থাকছেনই, সঙ্গে দেখা যাবে সুস্মিতা সিনহাকেও। ভালোবাসায় জড়ানো ভিডিওটির গল্প লিখেছেন স্মৃতি ফেরদৌসী। নির্মাণ করেছেন সোহেল রাজ।

বিজ্ঞাপন

নতুন গানের প্রসঙ্গে জনি বলেন, ‘বাংলা আধুনিক গানের জনপ্রিয় জুটি বাপ্পা দা ও ফাহমিদা আপুর ভক্ত আমি অনেক আগে থেকে। এই জুটির অনেক সুন্দর সুন্দর মেলোডিয়াস গান রয়েছে, যা দেখে নিজের অজান্তেই কখন যে ফাহমিদা আপুর সঙ্গে একটি গান করার স্বপ্ন তৈরি হয়েছে, নিজেও জানি না। অবশেষে সেই সুযোগ হলো। চমৎকার এই গানের কথা লিখেছেন কবির বকুল ভাই এবং অসাধারণ সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার দাদা।’

default-image

জনি আরও বলেন, ‘বাপ্পা দাদা সুর করার পর আমি বেশ কিছুদিন অনুশীলন করেছি গানটা। কিন্তু ফাইনাল ভয়েস দিতে গিয়ে বুঝলাম, যতটা সহজ মনে হচ্ছিল, তার চেয়েও অনেক কঠিন। তবে বেশ ভালো লাগছে যে এই গানের মাধ্যমে আমার লাইফে একটা নতুন মাত্রা যুক্ত হয়েছে। দীর্ঘ সাত বছর পর আবার গানে ফিরেছি, আমি আমার স্বপ্ন কিছুটা হলেও পূরণ করতে পেরেছি। কতটা গাইতে পেরেছি জানি না, তবে ভালো গাওয়ার চেষ্টা করেছি। বাকিটা আমার দর্শক-শ্রোতা বিচার করবেন। এই “চাইছি হতে” গানটি করতে গিয়ে আমার খুব পছন্দের ও প্রিয় মানুষদের কাছে পেয়ে আমি কী যে আনন্দিত, তা ভাষায় প্রকাশ করতে পারব না। তবে বিশেষ ধন্যবাদ দিতে হয় প্রিয় শিল্পী ফাহমিদা নবী আপুকে। ফাহমিদা আপু আর বাপ্পা দাদা দুজনই আমার আইডল। এই গানের পুরো টিমের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন