পণ্ডিত রবিশঙ্করের কন্যা সেতারশিল্পী আনুশকা শঙ্করের ৩০ মিনিটের সেতারবাদন উপভোগ করতে পারবেন বাংলাদেশের মানুষ
পণ্ডিত রবিশঙ্করের কন্যা সেতারশিল্পী আনুশকা শঙ্করের ৩০ মিনিটের সেতারবাদন উপভোগ করতে পারবেন বাংলাদেশের মানুষছবি: সংগৃহীত

পণ্ডিত রবিশঙ্করের কন্যা সেতারশিল্পী আনুশকা শঙ্করের ৩০ মিনিটের সেতারবাদন উপভোগ করতে পারবেন বাংলাদেশের মানুষ। টেলিভিশনে এ অনুষ্ঠান বাংলাদেশের দর্শকেরা দেখার সুযোগ পাবেন। দেশের বাইরে ছড়িয়ে থাকা বাঙালিরাও ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে আনুশকার এই সেতারবাদন উপভোগ করার সুযোগ পাবেন।

default-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর ও কনসার্ট ফর বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ এ অনুষ্ঠানের রেকর্ড করা হয়েছে।
গত ২৫ ফেব্রুয়ারি যুক্তরাজ্যের অ্যাবি রোড স্টুডিওতে ৩০ মিনিটের এ অনুষ্ঠানের রেকর্ডিং হয়। মার্চের শেষ দিকের কোনো এক সময়ে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিআইজি) ২০২০ অনুষ্ঠানে আনুশকার এ অনুষ্ঠান দেখতে পারবেন। খবরটি জানালেন বিআইজি ২০২০ অনুষ্ঠানের সমন্বয়ক ফরহাদুল ইসলাম।

বিজ্ঞাপন
default-image

তিনি জানান, ‘অ্যাবি রোড স্টুডিওতে টানা ১০ ঘণ্টা সময় নিয়ে অনুষ্ঠানের দৃশ্য ধারণ করা হয়। মুজিব বর্ষ, স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে আমরা চেয়েছি ভিন্নধর্মী একটি আয়োজন করতে চেয়েছি। তাই আনুশকা শঙ্করকে নিয়ে এ অনুষ্ঠানের পরিকল্পনা করেছি। আমরা ভেবেছিলাম, আনুশকা শঙ্করকে বাংলাদেশে এনে অনুষ্ঠানটি করার। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়নি।’
১৯৩৩ সালে প্রতিষ্ঠিত হওয়া অ্যাবি রোড স্টুডিওটি বিশ্বের সবচেয়ে বিখ্যাত ও অভিজাত স্টুডিওগুলোর অন্যতম। বিশ্বখ্যাত ব্যান্ড বিটলসের কারণে অ্যাবি রোড স্টুডিও অনেক বেশি পরিচিতি পায়। জর্জ হ্যারিসনের স্মৃতিবিজড়িত এ স্টুডিওতে রেকর্ডিংয়ের সময়টাকে স্মরণীয় মুহূর্ত হিসেবে উল্লেখ করেছেন আনুশকা, জানালেন ফরহাদুল ইসলাম।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন