হাবিব ওয়াহিদ
হাবিব ওয়াহিদছবি: ফেসবুক থেকে নেওয়া

হাসপাতাল থেকে বাসায় ফেরা দেশের জনপ্রিয় গায়ক ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ চিকিৎসকের পরামর্শে থাকতে হবে। কয়েক দিন হাসপাতালে চিকিৎসাধীন এই গায়ক গতকাল সোমবার সন্ধ্যায় বাসায় ফিরেছেন। প্রথম আলোকে আজ মঙ্গলবার ছেলের এসব খবরাখবর জানিয়েছেন তাঁর বাবা দেশের বরেণ্য সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ।

মার্চ মাসের শেষে গায়ে জ্বর, হালকা ব্যথা ও খুসখুসে কাশিতে ভুগছিলেন হাবিব ওয়াহিদ। কিন্তু বিষয়টিকে খুব একটা আমলে নিচ্ছিলেন না তিনি। বাবা ফেরদৌস ওয়াহিদ জানতে পারার পর তাঁকে ফুসফুসের সিটি স্ক্যান করানোর পরামর্শ দেন। প্রতিবেদন হাতে পেলে তিনি জানতে পারেন, তাঁর ফুসফুসের ৩৫ ভাগ সংক্রমিত। তারপর চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। এক দিন আইসিইউতে চিকিৎসাসেবা দেওয়ার পর তাঁকে কেবিনে পাঠানো হয়। এরপর গতকাল সন্ধ্যায় হাসপাতাল থেকে ছাড়পত্র পান তিনি। ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমারও বিষয়টি নিশ্চিত করেন।

default-image

প্রথম আলোকে তিনি বলেন, ‘হাবিব এখন সর্বোপরি সুস্থ আছেন। আশা করি, খুব শিগগির তিনি স্বাভাবিক জীবনে ফিরবেন। তাঁর সুস্থতায় বিশেষজ্ঞ চিকিৎসা পরামর্শ দিয়েছেন বক্ষব্যাধি বিশেষজ্ঞ গৌতম সেন, ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিশেষজ্ঞ মোহাম্মদ আবদুল হান্নান ও মেহদি হাসান। সোমবার বিকেলে সকল পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।’

বিজ্ঞাপন

হাবিবের বাবা ফেরদৌস ওয়াহিদ প্রথম আলোকে জানালেন, ফুসফুসের সংক্রমণ সেরে গেছে। এখন শরীরের অবস্থাও ভালোর দিকে আছে। তিনি বললেন, ‘হাবিবকে এখন পূর্ণ বিশ্রামে থাকতে হবে। ঘরের বাইরে যেতে পারবে না। খুব রেস্ট্রিক্টেড করে দিয়েছে। হাবিবের পরবর্তী এক বছর খুব সাবধানতার সঙ্গে জীবন যাপন করতে হবে।

default-image

খাওয়াদাওয়া, চলাফেরা, ঘুম থেকে শুরু করে সবকিছুতে একটা নিয়মের মধ্যে নিয়ে আসতেই হবে। এটা চিকিৎসকের কড়া নির্দেশও।’ গত বছরের আগস্টে করোনায় আক্রান্ত হয়ে লম্বা সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ফেরদৌস ওয়াহিদ। বেশ কয়েক দিনের চিকিৎসাসেবায় তিনি করোনামুক্ত হয়ে বাসায় ফেরেন। এখন তিনি বেশির ভাগ সময় মুন্সিগঞ্জে গ্রামের বাড়িতে থাকেন। মাঝেমধ্যে ঢাকার বাসায় আসেন। গায়ক ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ এখন নিজের মতো করে গান প্রকাশ করছেন। নিজের ইউটিউবের জন্য তিনি এসব গান তৈরি করে থাকেন। বছরের শুরুতে হাবিব ওয়াহিদ আলোচনায় আসেন নতুন করে বিয়ের সম্পর্কে জড়িয়ে। ফেসবুকে পোস্ট দিয়ে হাবিব এ বছরের জানুয়ারিতে লিখেছিলেন, ‘আমার ব্যক্তিগত জীবনে হঠাৎ ঘটে যাওয়া একটি ঘটনা আপনাদের সঙ্গে ভাগাভাগি করতে চাই। সম্প্রতি বিয়ে করলাম। স্ত্রীর নাম আফসানা চৌধুরী (শিফা)। আপনারা সবাই জানেন বৈশ্বিক মহামারির কারণে সারা বিশ্ব বর্তমানে খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তাই বিয়ের অনুষ্ঠানটি খুব সীমিত রাখা হয়েছে।’

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন