বিক্ষোভকারীদের সঙ্গে বিয়ন্সের একাত্মতা

বিজ্ঞাপন
default-image

গত সপ্তাহে পুলিশের হাতে অন্যায়ভাবে নিহত জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের বিরুদ্ধে আমেরিকার মিনেসোটা অঙ্গরাজ্যের মিনোপোলিস শহরে চলছে সহিংস বিক্ষোভ। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও পোস্ট করে একজন কৃষ্ণাঙ্গকে অন্যায়ভাবে দিনের আলোয় হত্যার বিরুদ্ধে প্রতিবাদ জানান। আর বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন গ্রামীজয়ী তারকা বিয়ন্সে । বিয়ন্সের এই ভিডিওতে অনলাইনে এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে পিটিশনে স্বাক্ষর করতে বলা হয়। ইতিমধ্যে এই ভিডিও বেশ সাড়া ফেলেছে, দেখা হয়েছে ৭২ লাখ ৮৬ হাজারবার। আর এই ভিডিওর নিচে মন্তব্য জড়ো হয়েছে ৪৪ হাজার।

default-image

গ্রামীজয়ী ৩৮ বছর বয়সী এই তারকা বলেন, 'আমরা এ রকম নির্মম মৃত্যুকে স্বাভাবিকভাবে দেখতে পারি না। আমি কেবল কৃষ্ণাঙ্গদের কথা বলছি না। আপনার গায়ের রং কী? সাদা, কালো, বাদামি? যা-ই হোক না কেন, আমি জানি আপনি এই করুণ মৃত্যুতে হতবিহ্বল। আসুন, আমরা বর্ণবাদের পাশে দাঁড়ি চিহ্ন দিয়ে এখনই এটা শেষ করি। এখনই। আর একটাও অর্থহীন মৃত্যু চাই না। আমরা জর্জকে ভুলে যেতে পারি না। জর্জ আমাদের পরিবারেরই একজন। আমরা সবাই আমেরিকার ও বৃহত্তর মানব পরিবারের অংশ। একজন জর্জের মৃত্যু, সমগ্র মানবতার মৃত্যু। এই সহিংস হত্যাকাণ্ডের বিচার চাই। আমরা এখনো সুবিচার থেকে যোজন যোজন দূরে।'

৪৬ বছর বয়স্ক জর্জ ফ্লয়েডকে ২৫ মে সন্ধ্যায় প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের কিছুক্ষণ পর একজন পুলিশ অফিসার হাঁটু দিয়ে তাঁর গলা চেপে ধরলে কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন