এবারের পূজায় বিপ্লব সাহা গেয়েছেন ‘পুজোর দিনে পুজোর রঙে’।
এবারের পূজায় বিপ্লব সাহা গেয়েছেন ‘পুজোর দিনে পুজোর রঙে’।সংগৃহীত

ফ্যাশন ডিজাইনার হিসেবে বিপ্লব সাহাকে সবাই চেনেন। তবে একক কোনো পরিচয়ের ছকে বাঁধা যায় না তাঁকে। তিনি একাধারে চিত্রশিল্পী, ফ্যাশন ডিজাইনার ও সংগীতশিল্পী। ইদানীং তিনি নিয়মিত গানও গাইছেন। দেশের কয়েকজন প্রতিষ্ঠিত সংগীতশিল্পীর সঙ্গে তিনি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন। তারই ধারাবাহিকতায় এবারের পূজায় তিনি গেয়েছেন ‘পুজোর দিনে পুজোর রঙে’।

default-image

বিপ্লব সাহা জানান, এই গানের মাধ্যমে পূজাবাড়ির আনন্দ-উল্লাস, আবেগ-অনুভূতি, পরিবারের সব বয়সী মানুষের ধর্মীয় ভাবাবেগ, সৃষ্টিকর্তার প্রতি আরাধনার বিভিন্ন রূপ প্রকাশ পেয়েছে এক অনন্য শিল্পমাত্রায়। ভিডিওটি ধারণ করায় সহযোগিতা করেছে ঢাকেশ্বরী মন্দির কর্তৃপক্ষ।

এরই মধ্যে গানটি ইউটিউবে প্রকাশিত হয়েছে। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এই গানের কথাও লিখেছেন বিপ্লব সাহা। আর সুর করেছেন উজ্জ্বল সিনহা।

বিজ্ঞাপন

বিপ্লব সাহা বলেন, ‘শিউলিঝরা সকাল, শরতের সোনালি রৌদ্র, কাশফুল আর শিউলি ফুলের সুগন্ধ যখন চারপাশের পরিবেশকে মাতোয়ারা করে তোলে, তেমনি এই সময়ে চলতে থাকে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার আয়োজন।

default-image

সব মিলিয়ে এই ঋতুতে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের আরাধনায় মেতে ওঠেন মানুষ। সেই আনন্দকে আরও বাড়িয়ে দিতে গানটি তৈরি করেছি।’ বিপ্লব সাহা জানান, গানটি প্রকাশের পর থেকেই পরিচিতজন ও শুভাকাঙ্ক্ষীদের কাছ উৎসাহ ও অনুপ্রেরণা পাচ্ছেন।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে নতুন গান নিয়ে হাজির হয়েছিলেন ডিজাইনার বিপ্লব সাহা। ‘এ জীবনে তুমি’ গানটিতে তাঁর সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন দিনাত জাহান মুন্নি। গানটির নতুন করে সংগীতায়োজন করেছেন মনি জামান।

এর আগে প্রকাশিত হয়েছে বিপ্লব সাহার প্রথম অ্যালবাম ‘মিউজিক্যালি বিপ্লব সাহা’। এ ছাড়া কনকচাঁপা, আবিদা সুলতানা, কোনাল, কণা, আঁখি আলমগীর, দেবলীনা সুরসহ অনেক শিল্পীর সঙ্গেই তিনি গান করেছেন।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0