বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত জুলাই মাসে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুমন। চিকিৎসার জন্য বেশ কয়েক দিন হাসপাতালে ছিলেন তিনি। এখন তিনি সম্পূর্ণ সুস্থ। দুর্গাপূজায় মুক্তি পাচ্ছে অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত ছবি ‘হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী’। ছবিটি সংগীত পরিচালক কবীর সুমন। সম্প্রতি লাইভে ছবিটির অভিনেতা দেব এবং রাজামশাই চরিত্রের অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় জানিয়েছেন সে কথা।

১৯৯২ সালে গানের অ্যালবাম ‘তোমাকে চাই’ প্রকাশের পর জনপ্রিয় হয়ে ওঠেন কবীর সুমন। আধুনিক বাংলা গানের জনপ্রিয় এ শিল্পী বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে সমান জনপ্রিয়। একসময় স্থানীয় রাজনীতিতে সক্রিয় হন। নন্দীগ্রাম আর সিঙ্গুর আন্দোলনের সময় তিনি দাঁড়িয়েছিলেন মমতার পাশে। এরপর যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের সাংসদ হন। পরে বনিবনা না হওয়ায় তৃণমূল ছাড়েন।

default-image

কবীর সুমনের নাম ছিল সুমন চট্টোপাধ্যায়। ধর্মান্তরিত হয়ে কবীর সুমন নাম ধারণ করেন। তাঁর জন্ম ভারতের ওডিশা রাজ্যে, ১৯৪৯ সালের ১৬ মার্চ। গত বছর ২৩ অক্টোবর দেহ দান সম্পর্কিত নিজের ইচ্ছার কথা ফেসবুকে লেখেন। এ ছাড়া তিনি লিখেছিলেন, মৃত্যুর পর যেন তাঁর সব সৃষ্টি ট্রাকে করে নিয়ে ধ্বংস করে দেয় কলকাতা পৌরসভা।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন