default-image

শ্রেয়া ঘোষালের ইনস্টাগ্রামের সর্বশেষ ছবির নিচে লেখা হচ্ছে একের পর এক অভিনন্দনবার্তা। ছবিটি তোলা হয়েছে শ্রেয়াদের বাসার ব্যালকনিতে। ছবিতে দেখা যাচ্ছে, রঙিন ঢিলেঢালা আরামদায়ক পোশাকে শ্রেয়া পরম মমতায় ধরে রেখেছেন নিজের ‘বেবি বাম্প’। হ্যাঁ, মা হতে চলেছেন শ্রেয়া। জীবনসঙ্গী শিলাদিত্য মুখোপাধ্যায় আর তিনি পোস্টে আশীর্বাদ চেয়েছেন। সবার প্রার্থনায় তাঁদের ‘তিন জন’কে রাখতে বলেছেন।

ওই পোস্টের ক্যাপশনে শ্রেয়া লেখেন, ‘আমাদের বাবু শ্রেয়াদিত্য আসার জন্য তৈরি হচ্ছে। আপনাদের সবাইকে এই সুখবর ভাগ করে নিতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত। আমাদের জীবনের নতুন অধ্যায় যোগ হতে যাচ্ছে। আপনাদের ভালোবাসা আর প্রার্থনা আমাদের সব অমঙ্গল থেকে দূরে রাখুক।’ শ্রেয়া ঘোষাল আর শিলাদিত্য—এই জুটি তাঁদের সন্তানের নাম রেখেছেন নিজেদের নাম থেকে ধার করে। শ্রেয়াদিত্য।

default-image

শ্রেয়ার এই পোস্টের নিচে প্রথম মন্তব্য করেছেন আরেক সংগীত তারকা নেহা কক্কর। শক্তি মোহন, বিশাল দাদলানি, অদিতি সিং শর্মাসহ আরও সংগীত তারকারা জানিয়েছেন অভিনন্দনবার্তা। মাত্র তিন ঘণ্টায় জমা পড়েছে আট লাখ লাইক। আর ১৪ হাজারের বেশি মন্তব্য।

বিজ্ঞাপন

২০১৫ সালের ৫ ফেব্রুয়ারি বিয়ে করেন শ্রেয়া ও শিলাদিত্য। বিয়েতে দুই পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শিলাদিত্য শ্রেয়ার ছোটবেলার বন্ধু। বিয়ের আগে ১০ বছর ধরে প্রেম করেছিলেন দুজন। বিয়ের পর ভক্তদের জন্য স্বামী শিলাদিত্যর সঙ্গে তোলা একটি সেলফি নিজের ফেসবুক পেজে পোস্ট করেছিলেন শ্রেয়া। ক্যাপশনে লিখেছিলেন, ‘বাঙালি রীতিতে আমরা বিয়েটা সেরে ফেললাম। পরিবার ও খুব কাছের কিছু বন্ধু উপস্থিত ছিল। নতুন জীবনের শুরুতে শিলাদিত্য ও আমি সবার দোয়া চাই।’

default-image

২০০০ সালে ভারতের জিটিভির ‘সা রে গা মা পা’ সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করেন শ্রেয়া ঘোষাল। ২০০২ সালে সঞ্জয় লীলা বানসালির ‘দেবদাস’ ছবিতে প্লেব্যাকের মাধ্যমে চলচ্চিত্রের গানে অভিষেক ঘটে তাঁর। এই ছবির পাঁচটি গান গাওয়ার সুযোগ হয় তাঁর। আর পাঁচটিই হিট! সেই শুরু।

default-image

আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। এই মুহূর্তে তিনি বলিউডের সবচেয়ে জনপ্রিয় সংগীত তারকাদের একজন। নানা ভাষায় গান গাওয়ার জন্যও পরিচিতি আছে তাঁর। প্রতিটি গানের জন্য শ্রেয়া নেন ২১ থেকে ২৪ লাখ টাকা।

default-image

চার শতাধিক চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন শ্রেয়া ঘোষাল। গান গেয়েছেন বাংলা, নেপালি, তেলেগু, তামিল, ভোজপুরি, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি, গুজরাটি, মালয়ালম, ওডিশা ও অসমিয়া ভাষায়। শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী হিসেবে চারবার জাতীয় পুরস্কার পেয়েছেন গুণী এই শিল্পী। যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের গভর্নর ২০১০ সালের ২৬ জুনকে ‘শ্রেয়া ঘোষাল ডে’ হিসেবে ঘোষণা করেন। ২০১৩ সালের এপ্রিলে তাঁকে যুক্তরাজ্যের হাউস অব কমন্সের সদস্যদের সামনে সম্মানিত করা হয়। ফোর্বস ম্যাগাজিনের ভারতের সেরা ১০০ তারকার তালিকার পাতায় পাঁচবার নাম উঠেছে শ্রেয়ার। প্রথম ভারতীয় শিল্পী হিসেবে মাদাম তুসোর মিউজিয়ামে নাম উঠেছে তাঁর।

বিজ্ঞাপন
গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন