default-image

লকডাউনের নিয়ম ভেঙে জন্মদিনে পার্টি করেছেন ব্রিটিশ সংগীতশিল্পী রিটা ওরা। বিষয়টি জানাজানি হওয়ার পর ক্ষমাও চেয়েছেন এই শিল্পী। এ নিয়ে তদন্ত করছে লন্ডন পুলিশ।

গত শনিবার পশ্চিম লন্ডনের একটি রেস্তোরাঁয় ছিল রিটার জন্মদিনের আয়োজন, ইংল্যান্ডের লকডাউনে যা ছিল একেবারেই নিয়মবিরুদ্ধ। জন্মদিন উদ্‌যাপনের আনন্দে বিভোর ছিলেন রিটা। তাই ভুলে গিয়েছিলেন লকডাউনের কথা। পরে তাঁর উপলব্ধি হয়, কাজটি একদম ঠিক হয়নি। তাই ক্ষমা চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছেন,

‘আমি গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। লকডাউনের নিয়ম ভাঙা আমার একদম ঠিক হয়নি। আমি বুঝতে পেরেছি এই আয়োজন মানুষকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। এসব নিয়ে আসলেই কোনো অজুহাত চলে না। এই বাধ্যবাধকতার ভেতর জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করা ছিল দায়িত্বজ্ঞানহীনতা। আমি পরে সেটা বুঝতে পেরেছি। এই ঘটনার দায় পুরোপুরি আমার।’
রিটা ওরা
বিজ্ঞাপন
default-image

এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, রিটার জন্মদিনে অংশ নিয়েছিলেন প্রায় ৩০ জন অতিথি। যদিও শিল্পীর দাবি, এটা ছিল সীমিত পরিসরের একটি পার্টি। আচমকা এক সিদ্ধান্তে এই আয়োজন করা হয়। অন্যদিকে লকডাউনের নিয়ম ভেঙে রেস্তোরাঁয় জন্মদিনের পার্টির আয়োজন করা হয়েছে জেনে সেখানে ছুটে যায় লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

ইংল্যান্ডে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামনে রেখে বেশ কড়াকড়ির সঙ্গে চলছে লকডাউন। সেখানে ঘরের বাইরে কেবল দুজন মানুষের পরস্পরের সঙ্গে দেখা করার অনুমতি আছে। নিয়ম ভাঙলে জরিমানাও গুণতে হয়। যদিও রিটাকে এখনো জরিমানা করা হয়নি। কর্তৃপক্ষ জানিয়েছে, বিষয়টি নিয়ে এখনো তদন্ত চলছে। কেবল রিটাই নন, ইংল্যান্ডে এর আগেও অনেক তারকা লকডাউন ভেঙেছেন।

মন্তব্য করুন