শনিবার সন্ধ্যায় ঢাকার সিদ্ধেশ্বরী এলাকার একটি রেস্তোরাঁয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়
শনিবার সন্ধ্যায় ঢাকার সিদ্ধেশ্বরী এলাকার একটি রেস্তোরাঁয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়ছবি:সংগৃহীত

ঢাকায় বসবাসরত চট্টগ্রামের সংগীতশিল্পী, সংগীত পরিচালক, গীতিকার ও সংগীতের অন্য কলাকুশলীদের সংগঠন চট্টগ্রাম মিউজিশিয়ান ক্লাব আগামী দুই বছরের জন্য নতুন কমিটি গঠন করেছে। সৈয়দ শহীদুল ইসলামকে সভাপতি ও শামীম আহমেদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় ঢাকার সিদ্ধেশ্বরী এলাকার একটি রেস্তোরাঁয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার এই আয়োজনে ভার্চ্যুয়াল উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা শহীদ মাহমুদ জঙ্গী, কুমার বিশ্বজিৎ, নাকীব খান ও ফোয়াদ নাসের বাবু।

default-image

নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পর শহীদুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আমাদের দেশের সংগীতাঙ্গনের অনেকেরই আদি নিবাস চট্টগ্রামে। নিজেদের আরও বড় পরিসরে মেলে ধরতে চট্টগ্রাম থেকে ঢাকামুখী হওয়া। ঢাকামুখী হওয়ার পরও চট্টগ্রামের সংগীতশিল্পী আর কলাকুশলীদের সবার সঙ্গে সবার যেন একটা নিয়মিত যোগাযোগ থাকে, তাই এমন একটি ক্লাবের প্রয়োজনীয়তা অনুভব করেন অগ্রজরা। সংগীত নিয়ে চিন্তাভাবনার আদান–প্রদানের পাশাপাশি যেকোনো প্রয়োজনে সবাই যেন সবার পাশে থাকতে পারি, তাই আমরা একতাবদ্ধ হয়েছি। অগ্রজদের দিকনির্দেশনা মেনে ভবিষ্যতে আমরা যেন ঢাকার বুকে চট্টগ্রামের সংগীতের মানুষদের এই শক্ত প্ল্যাটফর্ম কার্যকর রাখতে পারি, সেই চেষ্টা থাকবে।’

বিজ্ঞাপন

ইনাম এলাহি টন্টির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ক্লাবের গঠনতন্ত্র অনুমোদনসহ আগামী ২০২০-২০২১ সালের দুই বছরের জন্য ২৮ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম মিউজিশিয়ান ক্লাবের অন্য কার্যকরী কমিটির নেতারা হলেন ইনাম এলাহি টন্টি ও সুমন কল্যাণ (সহসভাপতি), মারুফ হাসান রিয়েল ও মইনুদ্দিন রাশেদ (যুগ্ম সাধারণ সম্পাদক), এহতেশাম সাইমুম (অর্থ সম্পাদক), মোসলেহ উদ্দিন (সহ–অর্থ সম্পাদক), জিয়াউদ্দিন সায়মন (সাংগঠনিক সম্পাদক), শাহদাত উসমান (সহ–সাংগঠনিক সম্পাদক) ইকবাল আহমেদ (দপ্তর সম্পাদক), নয়ন বিশ্বাস (সহ–দপ্তর সম্পাদক), সাব্বির জামান (সাংস্কৃতিক সম্পাদক), আমজাদ হোসেন বাপ্পি (প্রচার সম্পাদক), কামরুল কায়েস ( তথ্য উন্নয়ন ও বাস্তবায়ন সম্পাদক), সাইফুদ্দিন ইমন (আইন সম্পাদক), মৃত্যুঞ্জয় সেতু (সমাজকল্যাণ সম্পাদক), সামিউল মুমিত সামি (আপ্যায়ন সম্পাদক)। আর সদস্যরা হলেন কিশোর দাস, হাসান বাবু, রাসেল হক, হোসেন আরিফ, রাকিবুল ইভান, আরিফ মইনুদ্দিন, ফাইয়াজ সাগর, পলি শারমীন ও টুটুল বড়ুয়া।

default-image

চট্টগ্রাম মিউজিশিয়ান ক্লাবের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে গান পরিবেশন করেন পার্থ বড়ুয়া। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গীতিকবি আসিফ ইকবাল, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্তী এবং অভিনয়শিল্পী মুকিত জাকারিয়া প্রমুখ।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন