বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

‘শান্তিময় থেকে কীভাবে ঝাকানাকা সম্ভব,’ পূর্ণিমার পাল্টা প্রশ্ন। ‘কেন সম্ভব না। আমি তো ঢাকারও ছেলে। আমি শান্তিনিকেতন থেকে যখন ছুটিতে ঢাকার আসতাম, তখন কিন্তু ঝাকানাকা গানও শুনতাম। আমার পাড়ার বন্ধুরা রক মিউজিক করত। তখন মাইলস, জেমস, এলআরবি ছিল খুবই জনপ্রিয়। ব্যান্ড মিউজিকটা আমি ভেতরে-ভেতরে প্র্যাকটিসও করতাম। শান্তিনিকেতনে আমি রবীন্দ্রসংগীতের সঙ্গে গিটার বাজানোর প্র্যাকটিস করেছি।

default-image

আগে থেকেই আমার ঝাকানাকা গানের সঙ্গে পরিচয় ছিল। ঠিক ঝাকানাকা বলা ঠিক হবে না। তবে বিদেশি মিউজিক বা একটু রক ধরনের গানের সঙ্গে আমার আগে থেকেই জানাশোনা ছিল। যখন শান্তিনিকেতন থেকে পাস করেছি, তখন কবীর সুমনের গান বের হয়েছে। ওনাদের আগে গানের কথাগুলো অন্যরকম ছিল। তুমি-আমি এ বিষয়গুলো বেশি ব্যবহার করত। ওখানে তারা গানের কথা ব্রেক করার চেষ্টা করত। তখন আমার গান বানাতে ইচ্ছা করত। আমি ঢাকায় এসে দেখলাম বন্ধুবান্ধব সবাই অলরেডি গান বানানো শুরু করেছে। পাড়ায় ব্যান্ডের দল তৈরি হচ্ছে। আমার মনে দুটোতে দুই রকম আনন্দ হয়েছে,’ এক টানে বলে যান অর্ণব।
দেশের সীমানা পেরিয়ে ভিনদেশে নিজেদের দ্যুতি ছড়াচ্ছেন বাংলাদেশের যেসব তারকা, তাঁদের নিয়ে প্রথম আলো আয়োজন করছে ‘বড় মঞ্চের তারকা’। হাতিল নিবেদিত এ অনুষ্ঠান প্রথম আলোর অনলাইন, ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন দিলারা হানিফ পূর্ণিমা।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন