‘তোমাকে চাই’ গানটি কাভার করেছেন সজল মিত্র রিচার্ড ও মডেল হয়েছেন লারা লোটাস
‘তোমাকে চাই’ গানটি কাভার করেছেন সজল মিত্র রিচার্ড ও মডেল হয়েছেন লারা লোটাসকোলাজ

উচ্চতা বলতে তেমন কিছু ছিল না, ৫ ফুট ৮ ইঞ্চি। গল্প, উপন্যাসে বেশি বর্ণিত নায়কদের মতো নয়। ফরসা, অনেকটা গোলগাল চেহারার সালমানকে প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ দেখে অনেকে ভেবেছিলেন, পর্দায় সুন্দরী নায়িকাদের সঙ্গে প্রেম আর নাচানাচি করাতেই সীমিত থাকবে এ তরুণ। কিন্তু পরে দেখা গেল, অল্প সময়ের ব্যবধানে নিজেকে বারবার ভেঙেছেন, মাথায় ব্যানডানা বেঁধে ভিলেনদের চৌদ্দগুষ্টি উদ্ধার করাতেও তিনি যথেষ্ট পারদর্শী। কলেজের মেধাবী ছাত্র হয়ে ভালো ফল করার পাশাপাশি আবার ছাত্রনেতা হিসেবেও মানিয়ে যেত তাঁকে। ‘স্বপ্নের পৃথিবী’ ছবিতে জমিদারপুত্র হয়ে আবার চলে গেছেন রাখাল বালকের বেশে, দুটো চরিত্র সাবলীল ফুটিয়ে তুলেছেন। তিনি এসেছিলেন, দেখেছিলেন, জয় করেছিলেন। তিনি চৌধুরী সালমান শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ।

বিজ্ঞাপন
default-image

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্ম নেওয়া সালমান শাহ বেঁচে থাকলে এ বছর ৪৯-এ পা রাখতেন। সালমান শাহর ৪৯তম জন্মবার্ষিকী উপলক্ষে নতুন আবহে প্রকাশ পেল তারই সিনেমার তুমুল জনপ্রিয় গান ‘তোমাকে চাই’।

গানটি কাভার করেছেন সজল মিত্র রিচার্ড। এর ভিডিওতে মডেল হয়েছেন অভিনেত্রী লারা লোটাস। গানটির ভিডিও পরিচালনা করেছেন মো. মশিউর রহমান। ১৯৯৭ সালে সালমানের মৃত্যুর পর মুক্তি পেয়েছিল মতিন রহমান পরিচালিত ‘তোমাকে চাই’ সিনেমাটি। আহমেদ ইমতিয়াজ বুলবুলের কথা ও সুরে তৈরি হয়েছে ছবিটির টাইটেল গান। এতে তখন কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর ও কনকচাঁপা।

নতুন করে গানটি গাওয়া প্রসঙ্গে সজল মিত্র রিচার্ড বলেন, ‘সালমান শাহর জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা প্রকাশ করার জন্যই কাজটি করা। আমরা চেষ্টা করেছি মূল গানের কথা-সুর ঠিক রেখে ভালো কিছু করার।’

বিজ্ঞাপন
default-image

সবার কাছে সালমান শাহ হিসেবে তিনি হাজির হন ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে। এরপর দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসাসফল ছবি। তাঁর সিনেমার মধ্যে উল্লেখযোগ্য ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘অন্তরে অন্তরে’, ‘দেনমোহর’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘স্বপ্নের নায়ক’, ‘আনন্দ অশ্রু’, ‘এই ঘর এই সংসার’ ইত্যাদি। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢালিউডের জনপ্রিয় এই নায়ক মৃত্যুবরণ করেন।

মন্তব্য পড়ুন 0