সাড়া ফেলেছে 'নতুন আলোয়'

বিজ্ঞাপন
default-image

প্রথম আলোর উদ্যোগে সচেতনতামূলক গানের ভিডিও 'নতুন আলোয়' ৭ লাখ ভিউ ছাড়িয়েছে। গত ২৪ এপ্রিল প্রথম আলোর ফেসবুক পেজে নতুন গানের এ ভিডিওটি প্রকাশ করা হয়। একগুচ্ছ কণ্ঠ শিল্পী ও অভিনয়শিল্পী ঘরে বসেই গানটির অডিও ও ভিডিও ধারণ করেন। মানুষকে সচেতন করার উদ্দেশে গানটি প্রযোজনা করে প্রথম আলো।

'এখন বড় অসময় / জীবন নিয়ে সংশয় / বিশ্বকে হতে হবে এক / শুরু হলো যুদ্ধ আরেক' গানের কথাগুলো লিখেছেন গীতিকার কবির বকুল। সুর ও সংগীত পরিচালনা করেছেন তরুণ প্রজন্মের শিল্পী খৈয়াম সানু সন্ধি। গানটিতে কন্ঠ দেওয়া শিল্পীরা হলেন তানভীর আলম সজীব, ইমরান মাহমুদুল, ডি রকস্টার শুভ, সাব্বির জামান, কিশোর দাস, সন্ধী, অটোমনাল মুন, দিলশাদ নাহার কনা, এলিটা করিম ও সভ্যতা। এ শিল্পীদের পাশাপাশি ভিডিওতে ঠোঁট মেলাতে দেখা গেছে মডেল ও অভিনয়শিল্পী নোবেল, ফেরদৌস, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, রোশান, বাঁধন, বিদ্যা সিনহা মিম, শানু, শবনম ফারিয়া, ঐশী, স্পর্শিয়া ও পূজা চেরীকে। রোববার সন্ধ্যা পর্যন্ত গানটি দেখা হয়েছিল ৭ লাখ ১৮ হাজার বারের বেশি।
গীতিকার কবির বকুল বলেন, 'করোনা নিয়ে এ পর্যন্ত অনেক গান হয়েছে। আমাদের এ গানটায় ছিল একটি বিশেষ বার্তা। সচেতন থাকার পাশাপাশি আমরা একটা নতুন সকালের প্রত্যাশার কথাও গানটিতে বলেছি। সবাই যদি সচেতন হয় এবং বাড়িতে থাকে, তাহলে আমাদের এ উদ্যোগ সার্থক হবে।'
গানটি নির্মাণের জন্য অভিনয়শিল্পীরা নিজেরাই ভিডিও করে পাঠিয়েছিলেন প্রথম আলোর কাছে। ঘরবন্দী শিল্পীরা বাসায় বসে কণ্ঠ দিয়েছেন গানে। সবার পূর্ণ সহযোগিতায় গানটি মানুষের কাছে পৌঁছে গেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন