default-image

রাধারমণ দত্তের ‘পূর্বে তোমার’ গানটি নতুন সংগীতায়োজনে গেয়েছেন সিলেটের শিল্পী সুস্মিতা। গত বৃহস্পতিবার গানছবি এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেল প্রকাশিত হয়েছে গানটি। গানটির সংগীতায়োজন করেছেন শিল্পী কুমার বিশ্বজিৎ।

বিজ্ঞাপন

সিলেটের মেয়ে সুস্মিতার স্বাচ্ছন্দ্য শাস্ত্রীয় সংগীতে। কলকাতা বিশ্ববিদ্যালয়ে বাংলা গান নিয়ে পড়াশোনা করছেন তিনি। যদিও লোকগানই তাঁর প্রাণের গান। হাসন রাজা, রাধারমণ দত্ত আর শাহ আবদুল করিমের গান যেন তাঁর প্রাণের কথাই বলে। সেসব গাইতেও ভালোবাসেন তিনি। তাঁর কণ্ঠে সাধক চান মিয়ার ‘তুমি ডাক দিলে’ শিরোনামের লোকগানটি সামাজিক যোগাযোগমাধ্যমে শ্রোতাপ্রিয়তা পায়। এবার রাধারমণ দত্তের গানটি গেয়ে ভীষণ আনন্দিত সুস্মিতা। সংগীতচিত্রটি প্রকাশের পর প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, ‘আমি কখনো ভাবিনি যে কুমার বিশ্বজিতের সংগীতায়োজনে গান করতে পারব। স্যার আমার গান পছন্দ করেছেন, এটা আমার সবচেয়ে বড় প্রাপ্তি। আর কিশোরদার গান আমি খুব পছন্দ করি, তাঁর সঙ্গে এ গানে কাজ করতে পারাটাও আমার জন্য অন্য রকম একটা ব্যাপার।’

২০১২ সালে মাছরাঙা টেলিভিশনের রবি সেরা প্রতিভা প্রতিযোগিতার সেরা ৮-এ জায়গা করে নিয়েছিলেন সুস্মিতা দে। পরে চ্যানেল আই সেরাকণ্ঠের চূড়ান্ত পর্বেও পৌঁছে যান তিনি। ২০১২ সালে ফুয়াদ আল মুক্তাদিরের সঙ্গে ‘চান্দের আলো’ শিরোনামে একটি গান করেছেন। সম্প্রতি তাঁর গাওয়া রাধারমণ দত্তের ‘পূর্বে তোমার’ গানটির সংগীতচিত্র পরিচালনা করেছেন কামরুল হাসান।

বিজ্ঞাপন
মন্তব্য করুন