বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এবার সবচেয়ে বেশি পুরস্কার জিতেছেন লিল নাজ এক্স। বহু কাঙ্ক্ষিত ভিডিও অব দ্য ইয়ার ছাড়াও সেরা নির্দেশনা, সেরা ভিজ্যুয়াল ইফেক্টসহ একাধিক পুরস্কার পেয়েছে তাঁর সিঙ্গেল ‘মনটেরো’ (কল মি বাই ইওর নেম)। সেরা নির্দেশক হিসেবে পুরস্কৃত হয়েছেন লিল নাজ এক্স ও তানু মুইনো, ভিজ্যুয়াল ইফেক্টের জন্য ম্যাথমেটিক।

default-image

বর্ষসেরা গান, বর্ষসেরা পুশ পারফরম্যান্স অলিভিয়া রড্রিগোর ‘ড্রাইভার্স লাইসেন্স’। এ বছরের সেরা নবাগতর পুরস্কারও পেয়েছেন অলিভিয়া। সেরা শিল্পী জাস্টিন বিবার, সেরা পপ জাস্টিন বিবার ফিচারিং ড্যানিয়েল সিজার ও গিভিওনের ‘পিচেস’, সেরা হিপহপ ট্রাভিস স্কট ফিচারিং ইয়াং থাগ অ্যান্ড এমআইএর ‘ফ্রাঞ্চাইজি’, সেরা কোলাবোরেশন দোজা ক্যাট ফিচারিং এসজেডএর ‘কিস মি মোর’।

default-image

বেস্ট অলটারনেটিভের পুরস্কার পেয়েছেন মেশিনগান কেলি ফিচারিং ব্ল্যাকবিয়ারের ‘মাই এক্সেস বেস্ট ফ্রেন্ড’, সেরা আর অ্যান্ড বি ব্রুনো মার্স, অ্যান্ডারসন.পাক, সিল্ক সনিকের ‘লিভ দ্য ডোর ওপেন’। ‘বাটার’ গানের জন্য বিটিএস হয়েছে সেরা কে-পপ আর বর্ষসেরা দলও হয়েছে তারা। এমনকি গ্রীষ্মকালীন সেরা গানও ‘বাটার’।

default-image

সেরা রক গানের পুরস্কার ‘লাস্ট ট্রেন হোম’ গানের জন্য জন মেয়ার, ভিডিও ফর গুড বিলি এইলিশের ‘ইওর পাওয়ার’, সেরা সিনেমাটোগ্রাফি বিয়ন্সে, ব্লু আইভি, স্টেইন্ট জেএইচএন, উইজকিডের ‘ব্রাউন স্কিন গার্ল’ গানের জন্য। সিনেমাটোগ্রাফি করেছেন বেনোইট সোলার, মালিক এইচ সাঈদ, মোহাম্মদ আট্ট আহমেদ, স্যান্টিয়াগো গঞ্জালভেস ও রাইয়ান হেলফ্যান্ট। সেরা কোরিওগ্রাফি ‘ট্রিট পিপল উইথ কাইন্ডনেস’ গানের জন্য হ্যারি স্টাইলস, সেরা শিল্প নির্দেশক ‘বেস্ট ফ্রেন্ড’ গানের জন্য অ্যালেক কনটেস্টাবিল। সেরা সম্পাদক ‘লিভ দ্য ডোর ওপেন’ গানের জন্য ট্রয় চার্বোনেট।

ব্রুকলিনের বার্কলি সেন্টারে বসেছিল এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডের এবারের আসর। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মার্কিন গায়ক দোজা ক্যাট।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন