নাজনীন হাসান চুমকী
নাজনীন হাসান চুমকীপ্রথম আলো
মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের অভিনয়শিল্পী নাজনীন হাসান চুমকী। সম্প্রতি শেষ করেছেন স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির শুটিং। শিগগিরই শুরু করছেন নতুন একটি মঞ্চনাটকের মহড়া। গতকাল সোমবার চুমকীর জন্মদিনে কথা হয় তাঁর সঙ্গে।
বিজ্ঞাপন

জন্মদিনের শুভেচ্ছা। কেমন আছেন?

ধন্যবাদ। বেঁচে আছি, এটাই সবচেয়ে বেশি আনন্দের।

আজ (সোমবার) দিনটা কীভাবে কাটাবেন?

অন্যান্য দিনের মতোই। তবে আজ বাসায় অনেক অতিথি আসবেন। কিন্তু আমার স্বামী জন্মদিনে কখনোই আমাকে রান্নাঘরে যেতে দেয় না। ভালোই লাগে, মনে হয়, জন্মদিন বছরে বেশ কয়েকবার আসা দরকার।

default-image

অভিনয়শিল্পী হিসেবে নিজেকে কতটা সৌভাগ্যবান মনে করেন?

এক জীবনে মানুষ অনেক জীবন ধারণ করে। কিন্তু বাস্তব চরিত্র হয়ে আবির্ভূত হতে কজন পারে? অভিনয়শিল্পী হিসেবে এটা আমার অনেক বড় পাওয়া। আমি অবশ্যই অনেক সৌভাগ্যবতী এবং জীবন নিয়ে ভীষণ আনন্দিত।

অভিনয়শিল্পী হিসেবে আজকের অবস্থানে পৌঁছানোর পেছনে কোনো পরিচালক বা লেখককে একটা স্যালুট দিতে বললে প্রথমে কার কথা বলবেন?

হাফিজ রেদু ভাইকে। তাঁর রচনা ও পরিচালনায় প্রথম ফাতাই নাটকটা আমার অভিনয়জীবনের মোড় ঘুরিয়ে দেয়। পরে তাঁর লেখা গহরগাছি নাটকটাও মানুষ খুব পছন্দ করেছিল।

বিজ্ঞাপন
default-image

সম্প্রতি ঘুরে দাঁড়ানো বিটিভির ধারাবাহিক ‘জিন্দাবাহার’ নাটকে ঘসেটি বেগম চরিত্রে অভিনয় করেছেন। বাংলার মানুষের কাছে নেতিবাচক এই চরিত্রে অভিনয় করতে ভয় করেনি?

এ নাটকে ঘসেটি বেগম–সম্পর্কিত অনেক অজানা তথ্য জানা যাবে। কেন তিনি ওই রকম লোভী ছিলেন, সেটাও জানা যাবে। কোথাও কেউ নেই নাটকের কুত্তাওয়ালিকে লোকে ঘৃণা করেছে, কিন্তু মনেও রেখেছে। অভিনয়শিল্পী হিসেবে আমিও ঘসেটি বেগমের মতো লোভী। আমার লোভ, মানুষ আমাকে মনে রাখুক।

শিগগির নতুন কী কাজে নামছেন?

মাসুম রেজা ও আফজাল ভাইয়েরা মিলে শুরু করছেন পেণ্ডুলাম নামে নতুন একটা নাটক। সেই নাটকে দুটো নারী চরিত্রে অভিনয় করছি আমি। আপাতত সেটাই জানি। আর সম্প্রতি চরকির একটা সিরিজের কাজ শেষ করলাম। সেটা প্রচারের অপেক্ষায় আছি।

বয়স কত হলো, এটা নিয়ে কখনো ভাবেন?

একদম না। কেবল চিকিৎসকের কাছে গেলে বলতে হয়, তখন কেবল মনে করি, বয়স বলে একটা ব্যাপার আছে।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন