default-image

জনপ্রিয় অভিনয়শিল্পী ফজলুর রহমান বাবুর কণ্ঠশিল্পী পরিচয়টি নেহাত কম নয়। একাধিক শ্রোতাপ্রিয় গান রয়েছে তাঁর ঝুলিতে। অডিও মাধ্যমে যেমন গেয়েছেন, করেছেন চলচ্চিত্রের গানও। এবার তিনি গাইলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে।

নির্মাণাধীন ১৯৭৫: অ্যান আনটোল্ড স্টোরি সিনেমার জন্য একটি গানে সম্প্রতি কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু। এই অভিনেতা জানান, তাঁকে সিনেমাটিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। করোনাকালে কোনো কাজ করেননি তিনি। অভিনয়ের প্রস্তাব তাই সবিনয়ে ফিরিয়ে দিতে হয়েছিল। ‘অভিনয়ে করব না জানানোর পর নির্মাতা অনুরোধ করলেন একটি গান গেয়ে দেওয়ার জন্য। যেহেতু বঙ্গবন্ধুকে নিয়ে গান, তাই আর না করতে পারিনি।

গানটি গেয়েও ভালো লেগেছে। এক গানের ভেতর বঙ্গবন্ধুর পুরো জীবনের বর্ণনা দেওয়া হয়েছে,’ জানালেন বাবু। গানটির বৈশিষ্ট্যের কথা জানাতে গিয়ে তিনি বলেন, ‘সাড়ে আট মিনিটের লম্বা গান। অনেকটা পুঁথি বর্ণনার ধরনে গানটির সুর। লোকজ সুরের ওপর কথা। বায়োস্কোপের ভেতর গানটি চলবে। শিশুরা বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ ঘটনাগুলো দেখতে পাবে।’

‘মুজিব’ শিরোনামের গানটিতে সুর করেছেন সুমন কল্যাণ। গানের কথা লিখেছেন সুদীপ কুমার। ১৯৭৫ সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ। শোক দিবসে সিনেমাটির মুক্তির কথা রয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0