default-image

দেশ ও দেশের বাইরে যেখানেই ঘুরতে যান, ভ্লগিং করা সুমাইয়া চৌধুরী কৃতিকার নেশা। শুটিং করা ফুটেজ দিয়ে চমৎকার সব ভিডিও বানিয়ে পোস্ট করেন ইউটিউবে। গত দেড় বছরে দেশ-বিদেশের বিখ্যাত সব জায়গা ঘুরে প্রায় সত্তরটির মতো ভিডিও তৈরি করে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন তিনি। ইউটিউবার থেকে এক লাফে কৃতিকা এবার টেলিভিশনে, হয়েছেন উপস্থাপক।

বিজ্ঞাপন
default-image

এরই মধ্যে দেশের বেশ কিছু পোশাকের ব্র্যান্ডের মডেল হয়েছেন কৃতিকা। এবার ‘ওভার দ্য টপ’ নামে একটি টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে দেখা যাবে তাঁকে। দেশ-বিদেশের ওয়েব সিরিজ নিয়ে গঠনমূলক আলোচনা-সমালোচনায় সাজানো হয়েছে তাঁর এ অনুষ্ঠান। সেখানে থাকবে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম নিয়েও আলোচনা। কৃতিকার সঙ্গে উপস্থাপনায় থাকবেন নির্মাতা নোমান রবিন। কৃতিকা জানালেন, এ রকম বিষয়বস্তু নিয়ে প্রথম টেলিভিশন অনুষ্ঠান এটি। এরই মধ্যে দুটি পর্বের শুটিংও শেষ হয়েছে।

default-image

অনুষ্ঠানটি নিয়ে জানতে চাইলে কৃতিকা বলেন, ‘আমার জানামতে, এ ধরনের বিষয়বস্তু নিয়ে আগে কোনো টেলিভিশন অনুষ্ঠান হয়নি। এরই মধ্যে একটি আলোচিত ওয়েব সিরিজ নিয়ে আমরা প্রথম দুটি পর্বের শুটিং করেছি।’ কেমন লাগছে উপস্থাপনা? এমন প্রশ্নে তিনি বলেন, ‘নতুন তথ্য, জ্ঞান আমাকে আকৃষ্ট করে। তবে এ ধরনের অনুষ্ঠানের উপস্থাপনা করতে গিয়ে দেখলাম, উপস্থিত বুদ্ধি খুব জরুরি। কাজটি করতে গিয়ে আমাকে নতুন করে স্টাডি করতে হচ্ছে। পাশাপাশি দেশ-বিদেশ ঘুরে ভ্লগিংয়ের অভিজ্ঞতাটাও এখানে কাজে দিচ্ছে।’

‘ওভার দ্য টপ’ অনুষ্ঠানটির স্থায়িত্বকাল ২৫ মিনিট। চলতি মাস থেকে এসএ টিভিতে সপ্তাহে এক দিন দেখা যাবে এটি। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন মফিজুল ইসলাম।

বিজ্ঞাপন
টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন