বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ, কণ্ঠ দিয়েছেন রিয়াদ ও তানজিনা রুমা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম।

default-image

এবারের ইত্যাদিতে হবিগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন দর্শনীয় স্থান ও মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত তেলিয়াপাড়া চা–বাগানের ব্যবস্থাপকের বাংলো নিয়ে রয়েছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। অনুষ্ঠানে ফরিদুল আলম নামের একজন প্রযুক্তিপ্রেমী ব্যবসায়ীকে দেখানো হবে। ঝিনাইদহের কালীগঞ্জের সাড়ে সাত বছরের বালক সামিউন আলিম সাদের ওপর রয়েছে একটি শিক্ষামূলক প্রতিবেদন। যে শিশুটি মুঠোফোনের অপব্যবহার নয়, বরং এই প্রযুক্তিকে ব্যবহার করে প্রতিভার স্বাক্ষর রেখে চলেছে। গত ২৯ অক্টোবর প্রচারিত ইত্যাদিতে সোনারগাঁয়ের আত্মপ্রত্যয়ী যুবক শাহেদ কায়েসকে তাঁর ‘বেদেবহর ভাসমান পাঠশালা’র ক্ষতিগ্রস্ত নৌকাটি মেরামতের জন্য এক লাখ টাকা প্রদান করা হয়েছিল। এবারের পর্বে তাঁর ভাসমান পাঠশালার ওপর রয়েছে একটি ফলোআপ প্রতিবেদন।

গত ২৯ জানুয়ারি প্রচারিত ইত্যাদিতে চুয়াডাঙ্গা জেলার ট্রাফিক পুলিশ সার্জেন্ট মৃত্যুঞ্জয় বিশ্বাসের পাখি প্রেমের ওপরও রয়েছে আরও একটি প্রতিবেদন। মানবতা ও বিবেকের চেতনা জাগ্রত থাকলে নিজে যেমন সফল হওয়া যায়, তেমনি সাফল্য আনা যায় অন্যের জীবনেও, এবারের অনুষ্ঠানে তেমন দুজন মানুষের ওপর রয়েছে একটি উদ্বুদ্ধকরণ মানবিক প্রতিবেদন। ইত্যাদিতেই প্রথম শুরু হয় বিদেশি প্রতিবেদন শিরোনামে বিশ্বের বিস্ময়কর বিষয় ও স্থানের ওপর প্রতিবেদন।

default-image

তারই ধারাবাহিকতায় এবারের পর্বে রয়েছে গ্রিসের প্রাচীন নিদর্শন ঐতিহ্যবাহী অ্যাক্রোপোলিসের ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন। দর্শকপর্বের নিয়ম অনুযায়ী ধারণস্থান হবিগঞ্জকে নিয়ে করা প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকের মাঝখান থেকে চারজন দর্শক নির্বাচন করা হয়।

দ্বিতীয় পর্ব সাজানো হয়েছে হবিগঞ্জের চারজন বিখ্যাত কবি ও সাধকের কিছু কালজয়ী গান নিয়ে। নির্বাচিত দর্শকদের সঙ্গে এই পর্বে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী এবং এই প্রজন্মের শিল্পী সৈয়দ আশিকুর রহমান।

default-image

এ ছাড়া নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু নাট্যাংশ। বাজার করতে গিয়ে বেজার ক্রেতা, লোকদেখানো দান, মেলার নানান ধরন, পর্দার প্রেম বনাম বাস্তব প্রেম, চাওয়ার সঙ্গে পাওয়ার অমিল, প্রযুক্তির অপব্যবহার থেকে মুক্তি পেতে অবাক যুক্তিসহ বিভিন্ন বিষয়ের ওপর আছে বেশ কয়েকটি নাট্যাংশ। এতে অংশ নিয়েছেন সোলায়মান খোকা, আফজাল শরীফ, জিল্লুর রহমান, কামাল বায়েজীদ, শবনম পারভীন, আমিন আজাদ, নিপু, আবু হেনা রনি, আনন্দ খালেদ, জামিল হোসেন প্রমুখ।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন