ওয়েবজুড়ে ঈদের আমেজ

বিজ্ঞাপন
default-image

টিভি চ্যানেলের আয়োজনকে ছাপিয়ে গেছে বিভিন্ন অনলাইন মাধ্যমের ঈদ আয়োজন। তারকাবহুল সব প্রযোজনা নিয়ে প্রস্তুত একেকটি ওটিটি (ওভার দ্য টপ) ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল ও অ্যাপভিত্তিক বিনোদনমাধ্যমগুলো।

সিনেস্পট
তারকা পরিচালক ও অভিনয়শিল্পীদের নিয়ে ঈদুল আজহা উপলক্ষে সাতটি টেলিছবি ও চারটি নাটক প্রযোজনা করেছে সিনেস্পট। বড় বাজেটে নির্মিত এই প্রযোজনাগুলো ঈদের সাত দিন ধরে প্রচারিত হবে এই মাধ্যমে।
সাত টেলিছবির মধ্যে সঞ্জয় সমাদ্দার পরিচালিত তিনটিতে (অপরূপা, যে শহরে টাকা উড়ে ও পলিটিকস) অভিনয় করেছেন মোশাররফ করিম, অপূর্ব, মেহ্জাবীন, তানজিন তিশা ও তাসনিয়া ফারিন। আশফাক নিপুণের দুটি টেলিছবিতে (ভিকটিম ও ইতি মা) অভিনয় করেছেন অপি করিম, আফরান নিশো, সাফা কবির ও ঈশিতা। মিজানুর আরিয়ানের শহর ছেড়ে পরাণপুর–এ দেখা যাবে নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহানকে; আর শামীম জামানের টেলিছবি কনট্রাক্ট–এ অভিনয় করেছেন মোশাররফ ও ফারিন।
চারটি নাটকের মধ্যে রাফাত মজুমদার তৈরি করেছেন দুটি (বোধ ও অপরাধী), অপর দুটির নির্মাতা সোহেল আরমান (মিথ্যে প্রেম) ও ইমরাউল রাফাত (তোমায় নিয়ে)। এসব নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম, অপূর্ব, তৌসিফ, মেহ্জাবীন, তানহা তাসনিয়া ও সাবিলা নূর।
সিনেস্পটের বিপণন পরিচালক তামজিদ-উল আলম বলেন, ‘এবারের ঈদে আমাদের সব নাটক, টেলিছবি তারকাসমৃদ্ধ। প্রতিটিই বড় পরিসরে নির্মাণ করা হয়েছে। আমাদের বিশ্বাস, সব কনটেন্টই ঈদে দর্শকদের মধ্যে আলোড়ন তুলবে।’

বঙ্গ
সিনেমা ও নাটক দিয়ে পাঁচ দিনের ঈদের আয়োজন সাজিয়েছে বঙ্গ অ্যাপ। এই আয়োজনে থাকছে চারটি সিনেমা, তিনটি এক ঘণ্টার নাটক ও ছয় পর্বের একটি ধারাবাহিক নাটক।
সিনেমাগুলো হলো পরীমনি, রোশান অভিনীত রক্ত, বাপ্পী-মাহি অভিনীত হানিমুন, ভারতীয় বাংলা ছবি গোগোলের কীর্তি ও মনচুরি।
এক ঘণ্টার নাটকগুলো হলো শেষ বিকেলের মেয়ে, কোরবানি ও বার্ডস আই। ছয় পর্বের ধারাবাহিকটির নাম একটু পরে রোদ উঠবে। নাটকগুলোতে অভিনয় করেছেন অপূর্ব, মেহ্জাবীন, অর্ষা, সজল, প্রভা, তাসনুভা তিশা প্রমুখ।

ধ্রুব মিউজিক স্টেশন
বিগত বছরগুলোয় নাটক–টেলিছবি–গান প্রযোজনা করলেও এবার ধ্রুব মিউজিক স্টেশন পুরো মনোযোগ দিয়েছে গানে। ঈদুল আজহা উপলক্ষে জনপ্রিয় শিল্পীদের একাধিক গানের ভিডিও প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে। এরই মধ্যে ঈদ উপলক্ষে পূজা ও কলকাতার রাজ বর্মণের দ্বৈত কণ্ঠে গাওয়া ‘তোকে চাই’ গানের স্টুডিও ভিডিও প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন।
ঈদের বিশেষ আয়োজনের অংশ হিসেবে এই প্রযোজনা প্রতিষ্ঠান তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করতে যাচ্ছে আসিফ আকবর ও মৌটুসীর দ্বৈত গান ‘তুমি এলে’, ইমরান ও চ্যানেল আই সেরা কণ্ঠের সুমনার দ্বৈত গান ‘রাখিস আমার হাতটা ধরে’, যুক্তরাজ্যপ্রবাসী কণ্ঠশিল্পী রুবাইয়েত জাহানের ‘দুটি চোখ’, অংকনের গান ‘তৃষ্ণা’, ইমন খানের ‘বেঈমান’, লুৎফর হাসানের ‘কার বালিশে ঘুমাও’, প্রিন্স রুবেলের ‘মনে কান্দে’, মিলন ও বৃষ্টির দ্বৈত গান ‘প্রেম রোগ’, রবিন রউফের ‘কত কথা’ গানগুলো।
ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ বলেন, ‘গান দিয়েই আমাদের প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়। সুতরাং গানকেই আমরা সব সময় প্রাধান্য দিই। এর আগে কয়েকটি ঈদে নাটক করেছিলাম। এবার করিনি। করোনার মধ্যে শুটিংয়ের ঝামেলায় যেতে চাইনি।’

সিডি চয়েজ
প্রতিবারের মতো এবারও সিডি চয়েজের ঈদ আয়োজনে থাকছে অডিও গান, মিউজিক ভিডিও ও নাটক। তারকাশিল্পীদের গাওয়া ৯টি অডিও গান, ৪টি মিউজিক ভিডিও ও ১৭টি নাটক মুক্তি পাবে সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে।
অডিও গানগুলো হলো আসিফের ‘মিথ্যে বাদী’, তাহসানের ‘একদিন’, বালামের ‘তুমি রূপকথায়’, বাপ্পা মজুমদারের ‘মনটা ছুঁলেই বুঝবে’, এলিটার ‘মিথ্যে আবেগ’, পথিক নবীর ‘ফাঁকি’, ফজলুর রহমান বাবুর ‘প্রেমের মরা’, শেখ সাদীর ‘না এভাবে’, তানজীব সারোয়ার ও অঙ্কনের দ্বৈত গান ‘দুঃখ যত দাও’।

সিডি চয়েজ ঈদ উপলক্ষে প্রকাশ করছে শামসের ‘অন্তরে রাখি’, মিলন ও বৃষ্টির ‘গ্রহণ করো’, কাজী শুভর ‘কোকিলারা’ ও তানজীবের ‘মন পোষ মানে না’ গানের ভিডিও।
ইমরাউল রাফাতের দুটি নাটক বাঘের খাঁচা ও নিউলি ম্যারেড; শামীম জামানের তিনটি নাটক পেইনফুল, প্রতিবেশীকে ভালোবাসো ও সাইকেল মেকারও ঈদের সময়েই উঠবে সিএমভির ইউটিউব চ্যানেলে। এ ছাড়া এক ঘণ্টার নাটক হিসেবে এই চ্যানেলে উঠবে হ্যালো ম্যারেজ লাইভ, পেনড্রাইভ, বিবাহ বিভ্রাট, কুফা, প্রক্সি লাভার, মাল্টিপ্লাগ, রকেট ভাই, দুবাই জামাই। এর বাইরে টু-লেট নামে সাত পর্বের একটি ধারাবাহিকও উঠবে চ্যানেলটিতে।
সিডি চয়েজের কর্ণধার জহিরুল ইসলাম বলেন, ‘এবারে অনুষ্ঠানে ভিন্নতা আনতে আমাদের চ্যানেলে প্রথমবারের মতো বাপ্পা মজুমদার, বালাম, পথিক নবী ও এলিটার গান প্রকাশ করেছি। এ ছাড়া উৎসবের আমেজ ধরে রাখতেই ঈদে আমরা তারকাবহুল নাটক নির্বাচন করেছি।’

সিএমভি
ঈদে নতুন ছয়টি এক ঘণ্টার নাটক উঠবে সিএমভির ইউটিউব চ্যানেলে। এর মধ্যে থাকছে মিজানুর আরিয়ানের তিনটি নাটক—প্রাণপ্রিয়, জানবে না কোনোদিন ও একাই একশ। এ ছাড়া একই চ্যানেলে উঠবে ভিকি জায়েদের নির্বাসন, রুবেল হাসানের মিস্টার অ্যান্ড মিসেস চাপাবাজ ও মাহমুদুর রহমান হিমির ভুল এই শহরের মধ্যবিত্তদেরই ছিল। এই ছয়টি নাটকে অভিনয় করেছেন অপূর্ব, নিশো, মেহ্জাবীন, তানজিন তিশা, তাসনিয়া ফারিন।
পাশাপাশি ঈদের জন্য ১০টি অডিও গান ও দুটি মিউজিক ভিডিও মুক্তি দিচ্ছে সিএমভি। গানগুলো হলো মিনারের ‘তোমার ভালো হোক’, ইমরানের ‘ঝড় এলে’, ন্যান্সির ‘এমন একটা মন’, তানজিবের ‘ভুল থেকে শিখেছি’, ঐশির ‘খুঁজে ফিরি তাই’, বেলাল খানের ‘অচেনা’, মাহতিম সাকিবের ‘তুমি আর আগের মতো নেই’, তাহসিনের ‘ইচ্ছে আবেগ’। ইমরান ও সিঁথি সরকারের ‘জানি পাবো না’ ও লায়লার ‘কোনো দুঃখ নাই রে বন্ধু’ নামের দুটি গানের ভিডিও উঠবে একই চ্যানেলে।
ঈদ আয়োজন নিয়ে চ্যানেলটির প্রধান শাহেদ আলী বলেন, ‘প্রতিবছরই ঈদে তারকাশিল্পীদের গান থাকে। এবারও আছে। তবে এবার নাটকের দিকে বাড়তি গুরুত্ব দিয়েছি। করোনাকালেও বড় আয়োজন করে সেরা নির্মাতাদের দিয়ে নাটকগুলো বানিয়েছি।’

হইচই
তিনটি বাংলাদেশি সিনেমা দিয়ে ঈদ আয়োজন সাজিয়েছে হইচই বাংলাদেশ। সিনেমা তিনটি হলো—গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’, জাহিদুর রহিম অঞ্জনের ‘মেঘমল্লার’ ও মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’।
হইচইয়ের মাধ্যমেই ‘মেঘমল্লার’ ও ‘অনিল বাগচীর একদিন’ ছবি দুটির ডিজিটাল ওয়ার্ল্ড প্রিমিয়ার হচ্ছে।

গানচিল
ঈদুল আজহায় গানচিলের ইউটিউব চ্যানেল টেলিছবি কেন–এর দুটি গানের ভিডিও প্রকাশ করা হবে। এর মধ্যে একটি গান ঈশানের গাওয়া, অন্যটি অমৃতা সিংয়ের। পাশাপাশি ঈশানের মিউজিক ভিডিও ‘বাড়ি যাবো, বাড়ি যাচ্ছি’, তাহসানের লিরিক্স ভিডিও ‘বোঝাতে পারি না’ প্রকাশ করবে গানচিলে। এ ছাড়া ঈদ উপলক্ষে মাহাদীর ‘কুসুমের গন্ধ’ ও মুনিয়া মুনের ‘নাইওরী’ নামের অডিও গান আসবে। ঈদ আয়োজনের অংশ হিসেবেই তানিম রহমানের এক ঘণ্টার নাটক ‘সেলুলয়েড’ ও হিমির ‘কেন’ টেলিছবি গানচিলের ইউটিউব চ্যানেলে উঠবে।

বায়োস্কোপ
ঈদুল আজহায় বায়োস্কোপে পাওয়া যাবে বাংলায় ডাবিং করা তুরস্কের দুটি ধারাবাহিক ‘হুররাম’ এর ১২০ পর্ব ও ‘মারিয়া’ এর প্রথম ১০ পর্ব। এ ছাড়া বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের সাতটি বাংলা ছবি এই ঈদে বায়োস্কোপে উঠবে। ছবিগুলো হলো—‘ফাগুন হাওয়ায়’, ‘এলার চার অধ্যায়’, ‘কাদম্বরী’, ‘উজান বাতাস’, ‘পারাপার’, ‘নায়িকা সংবাদ’ ও ‘মনের মানুষ’।
এ ছাড়া ঈদুল আজহায় অডিও ও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ঈগলসের ইউটিউব চ্যানেলে ৩০টি নাটক ও পাঁচটি মিউজিক ভিডিও প্রকাশিত হবে। গত ২৫ জুলাই থেকে ঈদের কনটেন্টগুলো একে একে প্রকাশ করা শুরু করে চ্যানেলটি। ঈদ উপলক্ষে জি সিরিজ ইউটিউব চ্যানেলে প্রায় ১৫০ গান ও ৩০টি নাটক প্রকাশ করবে বলে জানিয়েছে। এর বাইরেও সাউন্ডটেক, অনুপমসহ অডিও, ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ও একাধিক ইউটিউব চ্যানেলেরও থাকবে আলাদা আলাদা ঈদ আয়োজন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন