বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

‘মিমি’
নায়িকা হতে উৎসুক এক তরুণীর গর্ভাশয় ভাড়া দেওয়ার গল্প মিমি। টাকার লোভে সারোগেসি পদ্ধতিতে সন্তান জন্ম দেওয়ার পর সন্তানটি আর ফেরত দেওয়া হয় না তার। দারুণ জনপ্রিয়তা পায় ছবিটি। লক্ষণ উতেকর পরিচালিত ছবিটির নামভূমিকায় অভিনয় করেছেন কৃতি শ্যানন ও অন্য এক চরিত্রে পঙ্কজ ত্রিপাঠী। দর্শকদের একাধারে হাসিয়েছে, কাঁদিয়েছে আর দুশ্চিন্তায় ডুবিয়েছে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া এ ছবি।

default-image

‘মুন্সিগিরি’
মুন্সিগিরি অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় ঢাকাই গোয়েন্দা কাহিনি, মুক্তি পায় চরকিতে। চঞ্চল চৌধুরী, পূর্ণিমা, শবনম ফারিয়া ও খন্দকার লেনিন অভিনীত এ ছবিতে দেখানো হয় একটি খুনের তদন্তের কাহিনি। এ ছবির মধ্য দিয়ে অনেক দিন পর সিনেমায় দেখা যায় পূর্ণিমাকে। বাংলাদেশের দর্শকেরাও আয়নাবাজির পর অমিতাভের নতুন কাজের অপেক্ষায় ছিলেন। সার্বিক বিবেচনায় মুন্সিগিরি ছিল বাংলাদেশের অন্যতম ব্যতিক্রম একটি সিনেমা।

default-image

‘জানোয়ার’
২০২০ সালের একটি দলবদ্ধ ধর্ষণ ও নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে সিনেম্যাটিকে মুক্তি পায় জানোয়ার ছবিটি। গল্পের উপস্থাপন ও অভিনয়ের কারণে ছবিটি নিয়ে ব্যাপক আলোচনা হয়। ইতিমধ্যে পরিচালক রায়হান রাফি ছবির সিকুয়েল নির্মাণের কাজে হাত দিয়েছেন। ছবিটিতে অভিনয় করেছেন রাশেদ মামুন, ফরহাদ লিমন, তাসকিন রহমান প্রমুখ।

default-image

‘ফিঞ্চ’
সৌর বিপর্যয়ে বসবাসের অনুপযোগী হয়ে উঠেছে পৃথিবী। কুকুর গুডইয়ারকে নিয়ে মাটির নিচের বাংকারে আশ্রয় নিয়েছেন রোবটিকস ইঞ্জিনিয়ার ফিঞ্চ, অস্কারজয়ী টম হ্যাংকস। তার মৃত্যুর পর কুকুরটিকে দেখাশোনার জন্য একটি রোবট তৈরি করেন ফিঞ্চ। এই তিনের সংগ্রাম নিয়ে একেবারেই ভিন্ন ঘরানার এক বৈজ্ঞানিক কল্পকাহিনি ফিঞ্চ। অ্যাপল টিভি প্লাসে মুক্তি পাওয়া এ ছবি নানা বিবেচনায় অনন্য। ছবিটি পরিচালনা করেছেন মেগেল সেইপেকনেক।

সারা বছর ওয়েবে মুক্তি পেয়েছে এ রকম আরও বেশ কয়েকটি ছবির নাম না বললেই না। সেগুলোর মধ্যে রয়েছে হাসিন দিলরুবা, দ্য হোয়াইট টাইগার, দ্য পাওয়ার অব দ্য ডগ, ট্রল, সূর্যবংশী, বেলবটম, শেরশাহ, ডোন্ট লুক আপ, আজিব দাস্তানস, ইউটিউমার
টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন