করোনামুক্ত হয়ে ফিরলেন তাহসান ও স্পর্শিয়া
করোনামুক্ত হয়ে ফিরলেন তাহসান ও স্পর্শিয়াকোলাজ

করোনায় আক্রান্ত হয়েছিলেন সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান এবং অভিনেত্রী স্পর্শিয়া। দ্বিতীয় দফা কোভিড পরীক্ষায় তাঁদের ফলাফল নেগেটিভ এসেছে।
করোনামুক্ত হয়েই দুজন একসঙ্গে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন। ‘ছক’ নামে একটি ওয়েব প্রযোজনায় আজ রোববার থেকে শুটিংয়ে নামছেন তাহসান ও স্পর্শিয়া। দুজনে অভিনয়ের মানুষ হলেও এবারই প্রথম ক্যামেরার সামনে একসঙ্গে দাঁড়াচ্ছেন। শুটিং শুরুর কথা ছিল আগেই; কিছু জটিলতায় তা পিছিয়ে যায়।
তাহসান বলেন, ‘আরও আগেই শুটিং শুরু করার কথা ছিল। স্পর্শিয়া আরেকটি কাজে ব্যস্ত ও অসুস্থ থাকায় শুরু করা যায়নি। পরে আমরা দুজন করোনায় আক্রান্ত হলাম। তাই পিছিয়ে যায়। তবে প্রস্তুতির জন্য বেশ সময় পাওয়া গেছে। বাসায় বসে চিত্রনাট্য পড়েছি। চরিত্রটি ভালো করে আয়ত্ত করার সুযোগ পেয়েছি।’

default-image

স্পর্শিয়া বলেন, ‘হঠাৎ পায়ে আঘাত পাওয়ায় আমার জায়গায় অন্য কাউকে নিতে পরিচালককে অনুরোধ করি।

বিজ্ঞাপন

কিন্তু পরিচালক আমার জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা করেছেন। এমনকি একজন থেরাপিস্ট রাখারও ব্যবস্থা করেছেন শুটিংয়ে।’

default-image

ওয়েব প্রযোজনাটির পরিচালক গোলাম সোহরাব দোদুল। চলতি মাসের শুরুর দিকে ওয়েবভিত্তিক একটি প্রযোজনার শুটিংয়ে অংশ নিয়েছিলেন তাহসান ও তানজিন তিশা। হঠাৎ সেই শুটিং থেকে বিরতি নেন তিশা। পরে জানা যায়, তিশা করোনায় আক্রান্ত। একে একে ওই সেটের অভিনেতা তাহসান ও পরিচালক রাজ করোনায় আক্রান্ত হন। ১৮ অক্টোবর ছিল তাহসানের জন্মদিন। জন্মদিনের ঠিক আগের দিন করোনাভাইরাস থেকে মুক্ত হন তাহসান। হাতে পান করোনা নেগেটিভ হওয়ার রিপোর্ট।

default-image


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই সপ্তাহের জন্য শুটিং বন্ধ রাখেন তাহসান। এ সময় ঘরে বসে বেশ কিছু কবিতা লিখেছেন তিনি, যেগুলো বই আকারে প্রকাশ করবেন ২০২২ সালের বইমেলায়।

তাহসান বলেন, ‘আমরা প্রতিনিয়ত ভাবি আমাদের অনেক কিছু দরকার। জীবনে সুখে থাকতে হলে খুব বেশি কিছুর প্রয়োজন নেই। করোনা আমাকে শিখিয়েছে সীমিত চাহিদার মধ্যে অল্পতেই আমরা সুখে থাকতে পারি।’

default-image

অন্যদিকে, গত ৭ সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত টানা ‘নবাব এলএলবি’ ছবির শুটিং করেছেন স্পর্শিয়া। তখন থেকেই শারীরিকভাবে দুর্বল বোধ করছিলেন তিনি। সন্দেহ করছিলেন, করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। সে প্রসঙ্গে তিনি বলেন, ‘ভেবেই নিয়েছিলাম আমার করোনা হয়েছে। এ জন্য শুটিং শেষে বাসায় এসে প্রতিদিনই আলাদা ঘরে থাকতাম। পুরো শুটিং শেষ করে করোনা পরীক্ষা করার পর জানা গেল আমি কোভিট পজিটিভ।’ সে সময়ে ঘরে বসে পড়ছেন নতুন কাজের চিত্রনাট্য। কয়েক দিন ধরে পরিচালকের সঙ্গে আলাপ করছেন গল্প ও নিজের চরিত্র নিয়ে। পুরোপুরি সুস্থ হয়ে আবার কাজে ফিরেছেন তিনি। সম্প্রতি শাকিব খানের সঙ্গে ‘নবাব এলএলবি’ সিনেমার শুটিং, ডাবিং শেষ করেছেন তিনি। এর আগে ‘আবার বসন্ত’ ও ‘কাঠবিড়ালী’ নামের দুটি ছবিতে অভিনয় করেছেন স্পর্শিয়া।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0