করোনায় মারা গেছেন স্বনামধন্য প্রযোজক বরকতউল্লাহ

বিজ্ঞাপন
default-image
default-image

অভিনেত্রী বিজরী বরকতউল্লাহর বাবা একসময়ের জনপ্রিয় প্রযোজক এবং বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাব্যবস্থাপক মো. বরকতউল্লাহ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার সকাল সাড়ে নয়টায় তিনি মারা যান। বেশ কয়েজন অভিনয়শিল্পী তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। এর আগে নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে প্রয়াত ব্যক্তির মেয়ে অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ লেখেন, ‘আমার বাবাকে আইসিইউতে নেওয়া হয়েছে। তিনি ভেন্টিলেশন সাপোর্টে আছেন। উনার করোনা ধরা পড়েছে। সবার দোয়া চাই।’

default-image

মো. বরকতউল্লাহ বাংলাদেশ টেলিভিশনের একজন জনপ্রিয় প্রযোজক ছিলেন। বিটিভির জনপ্রিয় অনেক নাটকের সঙ্গে জড়িয়ে আছে এই গুণী ব্যক্তিত্বের নাম। তাঁর নির্মিত তুমুল জনপ্রিয় নাটকের মধ্যে আছে ‘সকাল-সন্ধ্যা’, ‘ঢাকায় থাকি’, ‘কোথাও কেউ নেই’। সাংস্কৃতিক পরিমণ্ডলে বাস করা এই প্রযোজকের স্ত্রী বিশিষ্ট নৃত্যশিল্পী জিনাত বরকতউল্লাহ ও তাঁর মেয়ে জনপ্রিয় অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ। মো. বরকতউল্লাহ দীর্ঘদিন বিটিভি ছাড়াও চ্যানেল ওয়ান, বাংলাভিশনের অনুষ্ঠানপ্রধান হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, করোনা ছাড়াও মো. বরকতউল্লাহর অন্যান্য শারীরিক জটিলতা ছিল। শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল রাতে তাঁকে গ্রীনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভেন্টিলেশনে ছিলেন তিনি।

default-image

এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন বিজরী বরকতউল্লাহর মা বিশিষ্ট নৃত্যশিল্পী জিনাত বরকতউল্লাহ। গত ২৮ জুলাই মায়ের এ অবস্থা জানিয়ে ফেসবুকে বন্ধুদের সঙ্গে বিষয়টি ভাগাভাগি করেন বিজরী। তিনি লেখেন, এত অসহায় এ জীবনে কোনো দিন লাগেনি। মায়ের সবশেষ শারীরিক অবস্থা কী, জানতে চাইলে বিজরী বলেন, রক্তচাপ ও ব্লাড সুগার হঠাৎ বেড়ে যায়। অক্সিজেন স্যাচুরেশন গতকালও ভালো ছিল। আজ ওঠানামা করছে। তবে অন্য রোগীদের চেয়ে কিছুটা ভালো। কৃত্রিম উপায়ে অক্সিজেন দিতে হচ্ছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন