বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সঞ্চালনা কেমন লাগে?

শোর বিষয়বস্তু, কারা তৈরি করছে, আয়োজন-সবকিছুর ওপর সঞ্চালনার চ‍্যালেঞ্জ নির্ভর করে। দুরন্ত টেলিভিশনের আয়োজক দল ভীষণ পেশাদার। এত বড় আয়োজন করাও একটা বিরাট ব্যাপার। সারা দেশ থেকে অডিশনের মাধ‍্যমে বাছাই করে ৬৪ জন প্রতিযোগী নিয়ে আসা। তাদের সঙ্গে বানান নিয়ে প্রতিযোগিতা করা।

default-image

শিশুদের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

শিশুদের সঙ্গে অভিজ্ঞতা ছিল শিক্ষণীয়। কাজের মাধ্যমে শিশুরা তো আছেই, তাদের পরিবারের কাছেও পৌঁছে যাওয়া যায়। এই প্রথম শিশুদের সঙ্গে কোনো রিয়েলিটি শো করেছি।

চলচ্চিত্র, টেলিভিশনের পর এখন এসেছে ওটিটি। মাধ্যম বাড়ছে। ইন্ডাস্ট্রিতে কি কোনো পরিবর্তন টের পাচ্ছেন?

মাধ‍্যম বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে কাজের সুযোগ যেমন বেড়েছে, তেমনি মানসম্পন্ন কাজও বেড়েছে। ওটিটিতে তাকদির, ঊনলৌকিকসহ ভালো ভালো কাজ আমরা দেখেছি। বিকল্প ধারা ও অনুদানের চলচ্চিত্রের ব‍্যাপারেও আগ্রহ বেড়েছে।

default-image

এই মুহূর্তে কী নিয়ে ব্যস্ততা?

নতুন একটা কাজের সঙ্গে যুক্ত হয়েছি। আর আগের মতো নিয়মিত কাজ করি না।

কেন?

একটা সময় নিয়মিত কাজ করে দেখলাম, মানসম্পন্ন কাজ হচ্ছে না। সারা দিন পরিশ্রমের পর মন খারাপ করে বাসায় ফিরতাম। আমি চাইলেই তো একের পর এক দারুণ কাজের প্রস্তাব আসবে না। তাই অনিয়মিত হয়ে গিয়েছি।

default-image

এই সময়ে নাটকে কী পরিবর্তন আনা উচিত বলে মনে করেন?

নাটক মানে টেলিভিশন নাটক তো? বেশ কয়েক বছর ধরে যে অভাবগুলো পূরণ করা হচ্ছে না, সেগুলো হলো ধারাবাহিক নাটকে গল্পের ধারাবাহিকতা, গল্পে বৈচিত্র্যহীনতা, দুর্বল পাণ্ডুলিপি ইত্যাদি। অনেক সময় কোন অভিনয়শিল্পীকে নেওয়া হবে, তা নিয়েও নির্মাতার ওপর চাপ থাকে। এত সমস্যা নিয়ে কীভাবে ভালো নাটক তৈরি হবে? টেলিভিশন নাটকে পরিবর্তনের জন‍্য যেদিকে প্রথমেই নজর দেওয়া প্রয়োজন, তা হলো গল্প ও পাণ্ডুলিপি।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন