ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ঘোষণা করেছে, আগামী ৩ জুন যাত্রা শুরু করবে তারা।
ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ঘোষণা করেছে, আগামী ৩ জুন যাত্রা শুরু করবে তারা।কোলাজ

অবশেষে জানা গেল ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির যাত্রা শুরুর দিন। ৩ জুন শুরু হচ্ছে এর আনুষ্ঠানিক যাত্রা। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নিজেদের ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করে খবরটি জানায় চরকি। ভিডিওতে তাদের প্ল্যাটফর্মে মুক্তির অপেক্ষায় থাকা কনটেন্টগুলোর একঝলক দেখা যায়। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি আলোড়ন তুলেছে।

চলতি বছরের শুরুর দিকে চরকি তাদের প্ল্যাটফর্ম নিয়ে কিছু অভিনব পরিকল্পনার কথা জানিয়েছিল। এ ঘোষণা সাড়া ফেলে সিনেমাপ্রেমী দর্শকদের মধ্যে। বাড়তে থাকে সবার অপেক্ষা। প্ল্যাটফর্মটির পেজে অনেকেই প্রশ্ন করতে থাকে, ‘কবে আসবে চরকি?’ সেই প্রশ্নের উত্তর নিয়েই চরকি তাদের এবারের ম্যাশআপটি প্রকাশ করল।

বিজ্ঞাপন
চরকির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, প্ল্যাটফর্মটি অরিজিনাল কনটেন্টের পাশাপাশি আন্তর্জাতিক কনটেন্ট, জনপ্রিয় পুরোনো সিনেমা–নাটক ও গানের ভিডিওসহ আরও বিভিন্ন ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট থাকছে।
default-image

উদ্বোধনের দিন ঘোষণা উপলক্ষে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘আমরা কথা দিয়েছিলাম ১২ মাসে ১২টি অরিজিনাল সিনেমা, ওয়েব সিরিজসহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট আনব। ৩ জুন থেকে বিশ্বের যেকোনো প্রান্তের দর্শক ওয়েবসাইট, মোবাইল ও টিভি অ্যাপ থেকে সেগুলো উপভোগ করতে পারবেন।’

default-image

কয়েক দিন ধরে চরকিনির্মিত কনটেন্টগুলোর শিল্পী ও নির্মাতারা ‘#কবে’ দিয়ে নিজেদের ছবি প্রকাশ করতে থাকেন। এর মধ্য দিয়ে প্রকাশিত হয় সিয়াম আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, মাহিয়া মাহি, অর্ণব, মিথিলা, প্রীতম হাসান, ইরেশ যাকের, শবনম ফারিয়া, নাজিফা তুশি, অর্ষার মতো শিল্পীদের অপ্রকাশিত লুক। পরে ভিডিওতেও সব তারকাকে দেখা যায় সেই বিশেষ লুকে।

default-image

এর আগে জানা গেছে, চরকি নির্মাণ করছে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘মরীচিকা’, আদনান আল রাজীবের অরিজিনাল ফিল্ম ‘ইউটিউমার’, অমিতাভ রেজার ‘মুন্সিগিরি’ ও আবরার আতহারের মিউজিক্যাল অরিজিনাল ‘আধখানা ভালো ছেলে আধা মস্তান’।

default-image
বিজ্ঞাপন

এবার সেই সঙ্গে আরও কিছু নতুন কনটেন্টেরও আভাস পাওয়া গেল। চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি জানান, শিগগরিই জানা যাবে বাকি কনটেন্টগুলোর খবর।

default-image
‘আমরা কথা দিয়েছিলাম ১২ মাসে ১২টি অরিজিনাল সিনেমা, ওয়েব সিরিজসহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট আনব। ৩ জুন থেকে বিশ্বের যেকোনো প্রান্তের দর্শক ওয়েবসাইট, মোবাইল ও টিভি অ্যাপ থেকে সেগুলো উপভোগ করতে পারবেন।’
নির্মাতা ও পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি, চরকি।


চরকির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, প্ল্যাটফর্মটি অরিজিনাল কনটেন্টের পাশাপাশি আন্তর্জাতিক কনটেন্ট, জনপ্রিয় পুরোনো সিনেমা–নাটক ও গানের ভিডিওসহ আরও বিভিন্ন ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট থাকছে। দেখা গেছে, আফরান নিশো, মাহি, সিয়াম, সোহেল মণ্ডল, পলাশ, অর্ণবসহ আরও অনেক তারকার ঝলক।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন