default-image

দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাস করেন অভিনেত্রী রিচি সোলায়মান। ৭ ডিসেম্বর দেশে এসেছেন তিনি। ঢাকায় এসেই রংপুরে গিয়েছেন। রংপুর থেকে ফিরে নাটকে অভিনয় করেছেন তিনি। নাটকটি নাম ‘মন কেমনের দিন’। ফারিয়া হোসেনের লেখা নাটকটি পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী। বুধবার থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং শুরু হয়েছে। এই নাটকে আরও অভিনয় করছেন আনিসুর রহমান মিলন ও সারিকা সাবা।

বিজ্ঞাপন

প্রতিবছর একবার করে ঢাকায় আসেন রিচি। এসে দু-তিনটি নাটকে কাজও করে যান। এবার করোনার কারণে দুই বছর পর ঢাকায় এসেছেন। রিচি জানালেন, প্রতিবারই ঢাকায় এলে কিছু নাটকে কাজ করা হয়। এবারও দু-তিনটি নাটকে কাজ হবে।
কেমন লাগছে কাজ করতে? জানতে চাইলে শুটিং লোকেশন থেকেই রিচি বললেন, ‘দীর্ঘদিন নিয়মিত অভিনয় করেছি। এখন দেশের বাইরে থাকার কারণে সম্ভব হয় না। বছর বছর ঢাকায় এলে কিছু কাজ করা হয়। অভিনয়টা তো আমার রক্তে মিশে আছে। তাই ক্যামেরার সমনে দাঁড়ালেও সমস্যা হচ্ছে না। বরং দীর্ঘদিন পর কাজ করতে ভালোই লাগছে।’

default-image

রিচি জানালেন, ২০ ও ২১ জানুয়ারি একই পরিচালকের ‘সঙ্খিনী’ নামে আরেকটি নাটকের শুটিং হবে। এই নাটকে তাঁর বিপরীতে অভিনয় করবেন জাহিদ হাসান।
এবার দেশে ফিরে রংপুরে দাদার বাড়িতে গিয়েছিলেন রিচি। বললেন, ‘দেশে ফিরে প্রথমে রংপুরে দাদার বাড়িতে গিয়েছিলাম। পারিবারিক কিছু কাজ ছিল সেখানে। সপ্তাহখানেক ছিলাম। এরপর ঢাকায় এসে এই নাটকের কাজ শুরু করেছি।’
রিচি জানান, আগামী ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন তিনি। কয়েক বছর আগেই অভিনয়জীবনের ২০ বছর পূর্ণ করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান। দুই দশকের বেশি সময়ের এই অভিনয়জীবনে নাটকে অভিনয়ের পাশাপাশি নৃত্যশিল্পী, মডেল, উপস্থাপক ও নাট্য প্রযোজক হিসেবেও সফলতার সঙ্গে কাজ করেছেন।

default-image
বিজ্ঞাপন
টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন