বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

প্রায় চার মাস পর নতুন খবর দিল কলকাতার আনন্দবাজার পত্রিকা। সিরিজটির পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়ের বরাত দিয়ে পত্রিকাটি বলছে, নওয়াজুদ্দিন সিদ্দিকীর পরিবর্তে সিরিজে থাকছেন বলিউডের আরেক অভিনেতা মনোজ বাজপেয়ি। সঙ্গে অন্যতম একটি বিশেষ চরিত্রে থাকছেন বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরীও। পশ্চিম বাংলাভিত্তিক পত্রিকাটির প্রতিবেদনে জানানো হয়েছে, চারু মজুমদার চরিত্রে অভিনয় করবেন মনোজ বাজপেয়ি, তাঁর স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। চারু মজুমদারের অন্যতম সঙ্গী কানু সান্যাল চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। চঞ্চলের এ চরিত্রে আগে অভিনয় করার কথা ছিল শাশ্বত চট্টোপাধ্যায়ের।

default-image

নওয়াজের পরিবর্তে মনোজকে নেওয়া প্রসঙ্গে পত্রিকাটিতে সায়ন্তন জানিয়েছেন, বেঁকে বসেছেন নওয়াজ। তারিখ নিয়ে সমস্যা হচ্ছে। পারিশ্রমিকও বাড়িয়ে দিয়েছেন অনেকটাই। অন্যদিকে মনোজ পুরোটা জানার পরই সিরিজটি নিয়ে যথেষ্ট আগ্রহী। তাই মনোজকেই চরিত্রটিতে নেওয়া হচ্ছে। আনন্দবাজার সূত্রে আরও জানা গেছে, দেড় বছর ধরে চিত্রনাট্যের প্রাথমিক খসড়া তৈরি করেছেন পরিচালক। শুটিং হতে পারে কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্র প্রদেশ ছাড়াও চীন ও রাশিয়াতে। প্রযোজনা সংস্থা সিনেক্সের প্রযোজনায় আগামী বছর একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির কথা রয়েছে সিরিজটির।

default-image

কানু সান্যাল চরিত্রটি করবেন চঞ্চল চৌধুরী। এ ব্যাপারে পরিচালকের কথা, প্রযোজক চাইছেন আন্তর্জাতিক তারকা চঞ্চলকে। বাংলাদেশের এই তারকা অভিনেতা ইতিমধ্যে নিজের দেশের পাশাপাশি ভারতেও জনপ্রিয়। কাজ করেছেন গৌতম ঘোষের ‘মনের মানুষ’, জি–ফাইভের ‘কনট্র্যাক্ট’ ও ‘লেডিজ অ্যান্ড জেন্টেলম্যান’, হইচই প্ল্যাটফর্মের ‘বলি’ সিরিজে। সৃজিত মুখোপাধ্যায় তাঁর প্রথম সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’তেও ‘আতর আলি’ চরিত্রের জন্য ভেবেছিলেন চঞ্চলকে। তবে এ নিয়ে জানতে চাইলে চঞ্চল চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘আমার সঙ্গে আলোচনা হয়েছে, তবে কিছুই চূড়ান্ত হয়নি। ভিসা ও শুটিং শিডিউল নিয়ে কিছুটা জটিলতা আছে।’

প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী তিনটি পর্বে দেখানো হবে ‘সাদা আমি কালো আমি’। প্রথম পর্বে থাকবে ১৯৪৭-১৯৭২ সাল। ১৯৭২-১৯৯০ পর্যন্ত উঠে আসবে দ্বিতীয় পর্বে। শেষ পর্বে থাকবে এর পরের সময় থেকে বর্তমান প্রেক্ষাপট। দ্বিতীয় দফায় থাকবে কিষেণজির চরিত্র। দেখা যাবে বুদ্ধদেব ভট্টাচার্য, মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন