default-image

ফেসবুকে যাঁরা ভিডিও দেখেন, ‘কিটো ভাই’ তাঁদের অচেনা নন। করোনাকালে উকুলেলে বাজিয়ে বরিশালের ভাষায় তিনি গেয়েছিলেন ঘরে থাকার সচেতনতামূলক গান, ‘এ গেদু, সমেস্যা কী।’ মুহূর্তেই হয়েছিলেন ভাইরাল, দ্রুত পেয়েছিলেন জনপ্রিয়তা। ফেসবুক থেকে সেই কিটো ভাই, মাশরুর ইনান এবার টিভি নাটকে। আজ বুধবার রাতে শুরু হচ্ছে নতুন নাটক ‘হাউস নং ৯৬’। দীর্ঘ এ ধারাবাহিক নাটকের গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাঁকে।

বিজ্ঞাপন
default-image

অতিথি অভিনেতা হিসেবে মাশরুর প্রথম অভিনয় করেন ‘ব্যাচেলর পয়েন্ট’-এ। এবার দীর্ঘ ধারাবাহিকে অভিনয়ের সুযোগ পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করছেন তিনি। মাশরুর বলেন, ‘আমরা যারা অনলাইনের জন্য কনটেন্ট বানাই, আমাদের কাজের বৈশিষ্ট্যই হচ্ছে খুব অল্প সময়ের মধ্যে একটি বিষয় তুলে ধরা। সেখান থেকে টিভি নাটক, তা-ও আবার ধারাবাহিকে অভিনয়, অনেক বড় ব্যাপার। কাজের পরিসরটা বিশাল, বড় একটা পরিবারের সঙ্গে কাজ করছি। পরিচালক তৃণমূল থেকে তুলে এনে আমাকে শিখিয়েছেন কোনটা ফ্রেম, কোনটা লেনথ, কীভাবে সংলাপ ডেলিভারি দিতে হবে। আমি তাঁর কাছে বিশেষভাবে কৃতজ্ঞ। এ ছাড়া নাটকের শিল্পী ও কলাকুশলী সবাই আমাকে খুব সহযোগিতা করেছেন।’

default-image

‘হাউস নং ৯৬’ নাটকের গুরুত্বপূর্ণ তিন চরিত্র পাপ্পু, জব্বার, রায়হান। নাটকের গল্প রাজধানীর কোনো এক সড়কের ৯৬ নম্বর বাসা ঘিরে। বাসার নিচতলায় থাকে পাপ্পু ও তাঁর মা, বাবা প্রবাসী। ভার্সিটি পড়ুয়া পাপ্পুর পড়াশোনায় তেমন মন নেই। তাঁর কোনো প্রেমিকাও নেই। কেউ বাসা ভাড়া নিতে এলে তাঁর চেষ্টা থাকে, যেন কম বয়সী মেয়ে আছে এ রকম পরিবার সেটা ভাড়া নেয়। নাটকে প্রেমিকা না থাকলেও বাস্তব জীবনের খবর কী? জানতে চাইলে বিনয়ের সঙ্গে হেসে উড়িয়ে দেন মাশরুর ইনান।

নাটকের ৯৬ নম্বর বাড়িতে থাকেন নানা রকমের মানুষ। টিকটক তারকা, আন্ডারগ্রাউন্ড মাফিয়া, প্রতারক কোম্পানির প্রতিনিধি, স্বাধীন একাকী নারীসহ বিচিত্র সব ভাড়াটিয়া চারতলার ফ্ল্যাটটিতে ওঠেন। নানা কারণে কেউই সেখানে বেশি দিন স্থায়ী হন না। এ ফ্ল্যাটের ভাড়াটিয়া ও অন্যতলার বাসিন্দাদের নানা ঝামেলা ও খুনসুটি নিয়ে এগিয়ে যাবে নাটকের গল্প। বিভিন্ন সময়ে নাটকের বিভিন্ন চরিত্রে দেখা যাবে দেশের জনপ্রিয় সব তারকাকে।

বিজ্ঞাপন
default-image

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ডেভেলপমেন্ট স্টাডিজের শিক্ষার্থী মাশরুর ইনান। গান করা তাঁর শখ। অভিনয়কে ক্যারিয়ার হিসেবে নেওয়ার ইচ্ছা কি আগে থেকেই ছিল? জানতে চাইলে তিনি বলেন, ‘ইচ্ছা ছিল। মোশাররফ করিম ভাই বা হাসান মাসুদ ভাইদের অভিনয় যখন দেখতাম, তখন থেকেই মনে হতো নিজের অ্যাকটিং স্কিলটা এগিয়ে নেব। পাশাপাশি গানও করতে চাই।’ মাশরুর জানান, ‘হাউস নং ৯৬’ নাটকের টাইটেল গানটা তাঁর গাওয়া। মারুফ হাসানের সঙ্গে যৌথভাবে গানের কথা ও সুর করেছেন তিনি। সংগীত প্রযোজনা করেছে স্টুডিও ফিফটি এইট।

আজ ৩ ফেব্রুয়ারি বুধবার থেকে ধারাবাহিক নাটকটি শুরু হচ্ছে এনটিভিতে। প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে দেখা যাবে নাটকটি। ইব্রাহিম চৌধুরীর চিত্রনাট্যে শতাধিক পর্বের নাটকটির গল্প ভাবনা ও পরিচালনা করেছেন মাহমুদুর রহমান।

নাটকটিতে আরও অভিনয় করেছেন আফরান নিশো, কচি খন্দকার, ফারিয়া শেহরিন, মনিরা মিঠু, আল মামুন, আফরিন শেখ, তানিয়া বৃষ্টি, সৈয়দ জামান, ইরফান সাজ্জাদ, সালহা খানম, রুকাইয়া জাহান, সাজ্জাদ হাসান, রকি খান, মিলি বাশার, হারুন রশীদ প্রমুখ।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন